তৃতীয় স্ত্রীর পরকীয়ার কথা জেনে যাওয়ায় স্বামীকে হত্যা


চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার নজরুল ইসলাম ওরফে এসলাম কসাইয়ের (৬০) হত্যার একদিন পর রহস্য উদঘাটন করেছে পুলিশ। পুশিদের দাবি তৃতীয় স্ত্রী পরকীয়ায় বাধা দেয়ায় প্রেমিককে সাথে নিয়ে স্বামীকে (নজরুল) শ্বাসরোধে হত্যা করা হয়।  এ ঘটনায় আটক ছয়জনকে জিজ্ঞাসাবাদ শেষে দু’জনকে মূল হত্যাকারী হিসেবে শনাক্ত করা হয়েছে। তারা হলেন-নিহত নজরুল ইসলামের তৃতীয় স্ত্রী লালবানু ও তার পরকীয়া প্রেমিক শাকিল আহমেদ।
পুলিশ জানায়, হত্যাকান্ডের পর পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব নির্দেশনায় তদন্ত শুরু করে পুলিশের একটি দল। লাশের পাশে থাকা একটি প্লাস্টিকের দড়ির সূত্র ধরে হত্যার রহস্য উদঘাটন করা হয়। নজরুল ইসলামের তৃতীয় স্ত্রী লালবানুর বাড়িতে চায়ের স্টল থাকার সুবাদে বাড়ির পাশে থাকা ইটভাটার ম্যানেজার শাকিরের সাথে পরকীয়া প্রেমের সম্পর্ক গড়ে উঠে। গত মার্চ মাসে শাকির এনায়েতপুর বাজার থেকে লালবানুকে নিজ নামে রেজিষ্ট্রেশনকৃত একটি নতুন সিম কার্ড ও মোবাইল কিনে দেয়। এভাবেই গোপনে চলতে থাকে লালবানু ও শাকিরের পরকীয়া প্রেম। কিছুদিন আগে নিহত কসাই নজরুল ইসলাম বিষয়টি জানতে পারলে তার স্ত্রীকে মারধর করে এবং প্রেমিক শাকিরকে গালিগালাজ করে। এ ঘটনায় শাকির ােভে নজরুলকে রাস্তা থেকে সরিয়ে দেওয়ার পরিকল্পনা করে। নজরুলকে মারতে তাদের পরিকল্পনা অনুযায়ী ঘটনার দিন রাতে স্ত্রী লালবানু ও প্রেমিককে সাথে নিয়ে স্বামীকে শ্বাসরোধে হত্যা।
গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলিপ কুমার দাস জানান, নজরুল ইসলামকে হত্যার ঘটনায় আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ শেষে হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করা সম্ভব হয়েছে।
তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে নজরুল ইসলামের তৃতীয় স্ত্রী লালবানু জানায়, তাদের পরকীয়ার সম্পর্ক জেনে যাওয়ায় প্রেমিক শাকিলের সহায়তায় গত মঙ্গলবার (১০ মে) রাতে নজরুল ইসলামকে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়। হত্যার ঘটনার মোড় অন্যদিকে ধাবিত করতে  লালবানু ও শাকির নিহতের মরদেহ বাড়ি থেকে সামান্য দূরে রাস্তার পাশে রেখে আসে।
এদিকে নিহতের ছোট ভাই আশরাফুল ইসলামের দায়ের করা হত্যা মামলায় শুক্রবার সকালে আটককৃতদের জেল হাজতে পাঠানো হয়েছে।
প্রসঙ্গত, গত বুধবার গোমস্তাপুর উপজেলার পার্বতীপুর ইউনিয়নের রহনপুর-আড্ডা আঞ্চলিক সড়কের নজরপুর নামক স্থানে রাস্তার পাশ থেকে নজরুল ইসলামের মরদেহ উদ্ধার করা হয়। নিহত নজরুল গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌরসভার ইসলামনগর মহল্লার রুস্তম আলীর ছেলে এবং তার চারটি স্ত্রী ছিল।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩ মে, ২০২২