চাঁপাইনবাবগঞ্জে ট্রাক্টর উল্টে ১ ধান কাটা শ্রমিক নিহত> আহত ১১ জন


চাঁপাইনবাবগঞ্জ-আমনুরা সড়কে একটি ধান বোঝাই ট্রাক্টর নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে শাহাজান আলী (৪২) নামের এক ধান কাটা শ্রমিব নিহত হয়েছে। নিহত শাহাজান চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানিহাটি ইউনিয়নের রামচন্দ্রপুর হাট এলাকার সাইদ মন্ডলের ছেলে। এ ঘটনায় আরো ১১ জন আহত হয়েছে।
শনিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ- আমনুরা সড়কের আতাহারে সেতু অটো রাইস মিলের সামনে এ দূর্ঘটনা ঘটে।
আহতরা হলো- সাদেকুল (৫০),  নাসির (৫০), আলামিন (২৫), সাদেকুল (৪০),  আবু ছায়ের (৪৫) আহাদ (৩০), আবু হোসেন (৫০), কাওছার (২৫), নাছির (৫০), সোহবুল (৫৫) ও এনামুল (৫০)। তাদের সবার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রামচন্দ্রপুর হাট গ্রামে। এদের মধ্যে সাদেকুল, নাসির, আলামিন, আবু সাইদ, সাদেকুলকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় ।
চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন জানান, দুপুরে রাজশাহীর তানোরের বরেন্দ্র অঞ্চল থেকে কয়েকজন ধান কাটা শ্রমিক তাদের মজুরির ধান নিয়ে ট্রাক্টরে করে বাড়ি ফিরছিলেন। আতাহার এলাকায় পৌঁছালে সেতু রাইস মিলের সামনে ধান বোঝাই ট্রাক্টরটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এসময় ট্রাক্টরে থাকা ধানের বস্তায় চাপা পড়েন শ্রমিকরা। এতে শাহাজান আলী গুরতর আহত হলে স্থানীয়রা উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ আধুনিক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ ও আহতদের উদ্ধার করে ।
তিনি আরো জানান, আহত ১১ জনের মধ্যে ৫ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আর ২জনকে চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি ৪ জন শ্রমিককে প্রথামিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।
উল্লেখ্য, গত ১৮ মে চাঁপাইনবাবগঞ্জ-আমনুরা সড়কের আতাহার এলাকায় একটি ধান বোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে ৩ শ্রমিকের মৃত্যু হয়। এ সময় আরো ৮ শ্রমিক আহত হয়েছিলো।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২১ মে, ২০২২