বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালায় জাতীয় শিশু দিবস উদযাপন


চিত্রাঙ্কন  ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বৃহস্পতিবার বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী ও  জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউনিয়নের বাবুডাইং গ্রামে প্রথম আলো ট্রাস্ট পরিচালিত বিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সকাল ১০টায় শিার্থীদের অংশগ্রহণে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বেলা সোয়া ১১টায় সংপ্তি আলোচনা সভায় বক্তব্য দেন প্রধান শিক আলী উজ্জামান নূর, সহকারী প্রধান শিক শংকর চন্দ্র দাস, লুইস মুর্মুসহ অন্যান্য শিকবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী  সাঈদ মাহমুদ।
বক্তারা শিার্থীদের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন দর্শন, শিশুদের জন্য তাঁর ভালোবাসা, দেশপ্রেম বিষয়ে বক্তব্য দেন। শেষে বিজয়ী শিার্থীদের পুরস্কার দেয়া হয়।
প্রধান শিক আলী উজ্জামান নূর বলেন, বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত তিনটি ক্যাটাগরিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। অন্যদিকে ষষ্ঠ থেকে সপ্তম ও অষ্টম থেকে দশম শ্রেণি পর্যন্ত দুটি ক্যাগারিতে শিােেত্র বঙ্গবন্ধুর ভূমিকা শীর্ষক রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিটি ক্যাটাগরির বিজয়ীদের পুরস্কৃত করা হয়। এতে করে শিার্থীদের মধ্যে বঙ্গবন্ধুকে জানার যেমন আগ্রহ বাড়বে, তেমনি দেশপ্রেমে জাগ্রত হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭ মার্চ, ২০২২