ভোলাহাটে জাতীয় শিশু দিবস পালিত


মহান স্বাধীনতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস নানা কর্মসূচির মধ্য দিয়ে ভোলাহাটে পালিত হয়েছে। কর্মসূচিতে ছিল, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, আলোচনা সভা, হাসপাতাল, এতিমখানা, শিশু পরিবারের মাঝে মিষ্টান্ন ও উন্নমানের খাবার বিতরণ। মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত, সপ্তাহব্যাপী বঙ্গবন্ধুর জীবনী ও মহান মুক্তিযুদ্ধভিত্তিক পুস্তক ও ডকুমেন্টরী প্রদর্শন এবং বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার, স্বাস্থ্য বিধি মেনে ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, সকল শিক্ষা প্রতিষ্ঠানে সুবিধা মত সময়ে আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা এবং সংস্কৃতি অনুষ্ঠান। আজ ১৭ মার্চ বৃহ:প্রতিবার সকাল থেকে সন্ধা পর্যন্ত এসব কর্রসূচি পালন করা হয়।
উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার উম্মে তাবাসসুমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোঃ রাব্বুল হোসেন। অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নবনিরর্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ইয়াসিন আলী শাহ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল হকসহ অন্যরা।
এছাড়া ভোলাহাট উপজেলা আওয়ামীলীগ, অংগ সহযোগি সংগঠন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মেডিকেল মোড়ের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও কেক কাটা হয়। এদিকে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মুক্তিযোদ্ধাগণ দিবসটি পালন করেন।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, ভোলাহাট / ১৭ মার্চ, ২০২২