শিবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন


যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসটির সূচনা করেন। একই সঙ্গে সরকারি-বেসরকারি ভবনে উত্তোলন করা হয় জাতীয় পতাকা।
শনিবার ভোরে উপজেলা পরিষদ চত্বরে অস্থায়ী শহীদ মিনার ও মুজিব মুর‌্যালে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বি, উপজেলা পরিষর চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বজলার রশিদ সনু, সহকারী কমিশনার (ভূমি) আরিফা সুলতানা, শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, উপজেলা এনজি ফোরাম সভাপতি তোহিদুল আলম টিয়া পুষ্পমাল্য অর্পণ করেন। এছাড়াও উপজেলা পর্যায়ের বিভাগীয় প্রধান, কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় রাজনৈতিক দল, শিা প্রতিষ্ঠানের শিক, ছাত্র-ছাত্রী এবং সাংস্কৃতিক গোষ্ঠির প থেকে জানানো হয় শ্রদ্ধা নিবেদন। শেষে শহীদদের আত্নার মাগফিরাত কামনায় দোয়া করা হয়।
এরপর শিবগঞ্জ স্টেডিয়াম মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন শেষে বিভিন্ন শিাপ্রতিষ্ঠান, সংগঠনের অভিবাদন প্রহণ ও কুচকাওয়াজ পরিদর্শন করেন। পরে উপজেলা পরিষদ চত্বরে বীর মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের প্রতি সংবর্ধনা ও আলোচনা সভার হয়।
অন্যদিকে উপজেলা প্রশাসন, শিাপ্রতিষ্ঠান, ইউনিয়ন পরিষদ ও রাজনৈতিক দলসহ বিভিন্ন সংগঠনের আয়োজনে মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা, র‌্যালি, চিত্রাঙ্কন, দেশাত্মবোধক সংগীত ও রচনা প্রতিযোগিতার আয়োজন করে।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬ মার্চ, ২০২২

,