শিল্পকলা একাডেমি সম্মাননা পেলেন ৪ জন গুণীশিল্পী


চাঁপাইনবাবগঞ্জে নবম বারের মত জেলা শিল্পকলা একাডেমির সম্মাননা পেলেন ৪ জন গুণীশিল্পী। বৃহস্পতিবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে এ সম্মাননা প্রদান করা হয়। ৪ জন গুণী শিল্পীরা হলেন, লোক সংস্কৃতি (আলকাপ) বিভাগে বিরেন্দ্র নাথ সরকার, কন্ঠ সংগীত বিভাগে আলাউদ্দিন, নাট্যকলা বিভাগে ইউসুফ আলী, যন্ত্রশিল্পী (দোতারা) বিভাগে তোহরুল ইসলাম। এছাড়াও সাংস্কৃতিক জগতে বিশেষ অবদান রাখায় চাঁপাই গম্ভীরা দলকে সম্মাননা প্রদান করা হয়।   
সম্মাননা প্রদান উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক এ কে এম গালিভ খানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আহমেদ মাহবুব-উল-ইসলাম, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন বেগম, জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল।
পরে সম্মাননা প্রাপ্তদের উত্তরীয়, ১০ হাজার টাকার চেক, মেডেল ও সনদপত্র তুলে দেন অতিথিরা।
চাঁপাইনবাবগঞ্জ জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল বলেন, বাংলাদেশ শিল্প ও সংস্কৃতির েেত্র বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ সম্মাননা প্রদানের ধারাবাহিকতায় নীতিমালা অনুযায়ী নবম বারের মত সম্মাননা পদক প্রদান করা হয়েছে। এর আগে ৮ বারে ৪০ জনকে সম্মাননা প্রদান করা হয়েছে।
শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠানে অংশ নেন জেলার শিল্পীরা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪ মার্চ, ২০২২