রহনপুর পৌরসভার মেয়র-কাউন্সিলরসহ ২৫ জনকে জেল হাজতে প্রেরণ


চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খান-কাউন্সিলরসহ ২৫ জনকে জেল হাজতে পাঠিয়েছে আদালত। জমি দখল ও প্রাচীর ভাঙ্গার অভিযোগে দায়ের মামলায় চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও গোমস্তাপুর আমলী আদালতের বিচারক হুমায়ন কবির এই আদেশ প্রদান করেন।   
মামলার বাদির আইনজীবি এমদাদুল হক এমদাদ জানান, রহনপুর পৌরসভার নুনগোলা প্রসাদপুর মহল্লার মৃত আনোয়ারুল ইসলামের স্ত্রী নাজমা বেগম প্রায় ৪০ বছর ধরে তার নিজ বসতিতে বসবাস করে আসছেন। বাদির বসত বাড়ি দিয়ে মতিউর রহমান খান (পৌর মেয়র)সহ আসামীরা জোরপুর্বক রাস্তা নির্মাণের অভিপ্রায়ে গত বছরের ২ সেপ্টেম্বর তারিখে (০২-০৯-২০২১) বাড়ির প্রাচীর ভেঙ্গে ফেলে এবং প্রাচীরের ইট, রড জোর করে ট্রাকযোগে নিয়ে চলে যায়। এ ঘটনায় নাজমা বেগম ওই বছরের ১৬ সেপ্টেম্বর গোমস্তাপুর আমলী আদালতে মামলা দায়ের করেন। আদালত গোমস্তাপুরের সহকারী কমিশনার (ভুমি) কে তদন্তের দায়িত্ব প্রদান করেন। পরে গত ২৪ জানুয়ারি মতিউর রহমান খান (পৌর মেয়র)সহ আসামীরা আদালতে হাজির হলে আদালত প্রচীরের মালামাল ফেরত প্রদান ও পুণরায় প্রাচীর নির্মাণ করে দেয়ার শর্তে জামিন প্রদান করেন।
সোমবার মামলার ধার্যদিনে শর্তপুরণ না করে মেয়রসহ আসামীরা আদালতে হাজির হলে আদালত জামিন বাতিল করে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।
বাদির অপর আইনজীবি আব্দুর রহমান বলেন, ‘ আদালতের আদেশ অমান্য করার জন্যই মেয়র মাতিউর রহমান খানসহ অন্যান্য আসামীদের জেল হাজতে নেয়া হয়েছে’।  
পৌর মেয়র মতিউর রহমান খানের আইনজীবি নজরুল ইসলাম জানান, নাজমা বেগম পৌরসভার অনুমতি ছাড়াই ও পৌর বিধি লংঘন করে তার বাড়ি প্রচীর নির্মাণ করছিলেন। প্রাচীর নির্মাণে পৌরসভার যায়গা দখল করায় একাধিকবার নোটিশ করা হয়। কিন্তু নাজমা বেগম পৌরসভার নোটিশ অমান্য করলে পৌরসভা প্রাচীর নির্মাণের ইট ও রড তুলে নিয়ে চলে আসে।
আইনজীবি নজরুল ইসলাম বলেন, ‘ ইটসহ মালামাল ফেরতের যে শর্তে আদালত অর্ন্তবর্তিকালীন জামিন দিয়েছিলেন তার আদেশ কপি পৌরসভায় না যাওয়ায় পৌরসভা মালামাল ফেরত প্রদান করেননি’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭ফেব্রুয়ারি, ২০২২