চাঁপাইনবাবগঞ্জে জমি অধিগ্রহণের টাকা না দিয়ে উচ্ছেদ নোটিশের প্রতিবাদে মানববন্ধন



চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ এলাকায় জমি অধিগ্রহণের টাকা পরিশোধ না করে উচ্ছেদ নোটিশ জারি করার প্রতিবাদে রবিবার মানববন্ধন ও সমাবেশ করেছে এলাকাবাসী।
দুপুরে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে কয়লাবাড়ি গ্রামবাসীর ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রায় ঘন্টাব্যাপি অনুষ্ঠিত মানববন্ধন কর্মসুচিতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ সংলগ্ন কয়লাবাড়ি গ্রামের জমি অধিগ্রহণ করা পরিবারের সদস্যরা অংশ নেন। এসময় অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, উচ্ছেদের নোটিশ পাওয়া সাইদুর রহমান, ইসমাইল হোসেন, আবু মোতালেব। বক্তারা বলেন, সড়ক ও জনপথ বিভাগ সোনামসজিদ মহাসড়কের কয়লাবড়ি এলাকায় এক্সেল লোড নিয়ন্ত্রণ কেন্দ্র নির্মাণের জন্য সাধারণ মানুষের জমি ও বসতবাড়ি অধিগ্রহণ করে। কিন্তু অধিগ্রহণের টাকা পরিশোধ না করেই অধিগ্রহণকৃত জমির মালিকদের আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে অধিগ্রহণ করা জমি থেকে স্থাপনা তুলে নিয়ে তাদের সরে যাওয়ার নোটিশ প্রদান করেছে। টাকা না দিয়ে নোটিশ জারি হওয়ায় কয়লাবাড়ির এলাকার প্রায় ৪০টি পরিবার চরম দুঃশ্চিন্তার মধ্যে পড়েছেন।
এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সানজিদা আফরীন ঝিনুক জানান, কয়লাবড়ি এলাকার ৩৯টি পরিবারের ২ দশমিক ৭১ হেক্টর অধিগ্রহণকৃত জমির টাকার চেক গতবছরের ৩০ জুন জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দেয়া হয়েছে। জমি অধিগ্রহণের টাকা জেলা প্রশাসক কার্যালয় থেকেই দেয়া হয়।
মানববন্ধন শেষে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।  

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২০ ফেব্রুয়ারি, ২০২২