চাঁপাইনবাবগঞ্জে ট্রেন-ভটভটির ধাক্কায় ৩ জন নিহত


চাঁপাইনবাবগঞ্জে ট্রেনের সঙ্গে ইঞ্জিনচালিত ভটভটির ধাক্কায় তিনজন নিহত হয়েছেন। সোমবার সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আলীনগর হাজীর মোড়ে এই ঘটনা ঘটে।  পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে লাশ উদ্ধার করে।


নিহতরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আলীনগর গ্রামের মৃত রইস উদ্দিনের ছেলে সেহের আলী (৪৫) একই এলাকার আব্দুল গুনির ছেলে ফুলচান আলী (৫০) ও চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরাকেন্দুল গ্রামের মানিকের ছেলে ড্রাইভার নাইমুল (৩৫)।
স্থানীয় মাছ ব্যবসায়ী লালচান ও আসগর জানান, সকালে চাঁপাইনবাবগঞ্জ নিউ মার্কেট বাজারে মাছের আরতে মাছ বিক্রি করে বাড়ি ফিরার সময় হাজির মোড় এলাকায় পৌঁছালে ট্রেনের সঙ্গে ভটভটির ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলে ভটভটির ড্রাইভারসহ তিনজন শ্রমিক নিহত হন। স্থানীয়দের দাবি আলীনগর হাজীর মোড়ে দ্রুত রেলগেট নির্মান করা হক । 
চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার ওবায়দুল্লাহ জানান, সকাল সাড়ে ৮ দিকে চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে ঈশ^রদির উদ্দেশ্যে ৬ ডাউন লোকার ট্রেনটি ছেড়ে যাওয়া।  স্টেশন থেকে কিছু দূরে গেলে আলীনগর হাজির মোড় এলাকায় রেলক্রস করার সময় ট্রেনের সঙ্গে ইঞ্জিনচালিত ভটভটির ধাক্কা লাগে। এতে ভটভটিতে থাকা তিনজন নিহত হয়।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে এসে মরদেহ উদ্ধার করে জিআরপি পুলিশের কাছে হস্তান্তর করছে। পরে কোন অভিযোগ না থাকায় নিহতের পরিবারের কাছে লাশ হস্তান্তর করে। দুর্ঘটনার পর ডাউন ট্রেনটি ওই এলাকায় আটক পরে। প্রায় ২০মিনিট পরে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক একেএম গালিভ খান। এ সময় জেলা প্রশাসনের পক্ষে থেকে নিহতের পরিবারকে ২৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪ জানুয়ারি, ২০২২