চাঁপাইনবাবগঞ্জে জমি নিয়ে বিরোধে একজনকে কুপিয়ে হত্যা


চাঁপাইনবাবগঞ্জে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে চাচাতো ভাইয়ের হাতে বদিউজ্জামান (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। নিহত বদিউজ্জামান শাহজাহানপুর ইউনিয়নের শেখালিপুর গ্রামের আইনুদ্দিনের ছেলে।
শনিবার সকালে সদর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের শেখালিপুর গ্রামে এ ঘটনা ঘটে।
পুলিশ, জনপ্রতিনিধি ও স্থানীয় সুত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে নিহত বদিউজ্জামানের সাথে একই গ্রামের তার চাচাতো ভাই মজিবুর রহমান ও মোকলেছুর রহমানের জমিজমার বিরোধ চলে আসছিল। সকালে বদিউজ্জামান রাবনপাড়া এলাকা দিয়ে যাবার সময় মজিবুর রহমান ও মোকলেছুর রহমানসহ ৭-৮ জন মিলে তার পথরোথ করে । এ সময় তাদের হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে বদিউজ্জামানের মাথায় কোপ মেরে গুরুতর জখম করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে নিয়ে আসার সময় পথিমধ্যে তিনি মারা যান।
এদিকে খবর পেয়ে সদর মডেল থানার ওসি (অপারেশন) মাহফুজুল হকের নেতুত্বে পুলিশের একটি দল বেলা ১১টায় মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে।
শাহজাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম মুঠোফোনে বলেন, দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে আপন চাচাতো ভাইদের মধ্যে ঝামেলা চলছে। এর আগে উভয় পকে নিয়ে সালিশের মাধ্যমে এর সমাধান করা হয়। কিন্তু তারা তা মানেনি।
সদর মডেল থানার অফিসার-ইন-চার্জ (ওসি) মোজাফফর হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৪ ডিসেম্বর, ২০২১