শিবগঞ্জে আওয়ামী লীগ নেতার হাতে মুক্তিযোদ্ধা লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে মানববন্ধন


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা বজলার রশিদ সনুকে লাঞ্ছিত করার প্রতিবাদে রবিবার চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
দুপুরে শিবগঞ্জ ডাকবাংলোর সামনে শিবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের যৌথ উদ্যোগে এই মানববন্ধন কর্মসুচি অনুষ্ঠিত হয়। প্রায় ঘন্টাব্যাপি মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা শিবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার বজলার রশিদ সনু, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, গোলাম মোস্তফা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি সোহেল পারভেজ পাপ্পু, সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দীকি। সমাবেশে বক্তারা, বিজয় দিবসের অনুষ্ঠানে প্রকাশ্যে বীর মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত ও অপমানিত করার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম খান টুটুলের আওয়ামী লীগ থেকে বহিস্কার ও শাস্তি দাবি করেন।
উল্লেখ্য, শিবগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত মহান বিজয় দিবসের এক অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা বজলার রশিদ সনু তার বক্তব্যে বিগত ৫০ বছরের নানা অর্জনের মাঝে গত ৩০ নভেম্বর অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচন প্রসঙ্গ নিয়ে কথা বলতে শুরু করলে ওই মঞ্চে থাকা শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তেড়ে উঠে অসৌজন্যমুলক কথা উল্লেখ করে তার মাইক বন্ধসহ তাকে বক্তব্য বন্ধ করতে বলেন।
এ ব্যাপারে আতিকুল ইসলাম টুটুল খান বলেন, ‘ বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে বজলার রশিদ সনু সদ্য সমাপ্ত চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে বক্তব্য শুরু করলে আমি তাকে তার বক্তব্য বন্ধ করতে বলেছি’।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৯ ডিসেম্বর, ২০২১