বিজয় দিবসে ৫০ সেকেন্ড উড়ানো হবে ৫০ হাজার পতাকা


স্বাধীনতার ৫০ বছরকে স্মরণীয় করে রাখতে এ মহান বিজয় দিবসে চাঁপাইনবাবগঞ্জে জেলাব্যাপী ৫০ হাজার জাতীয় পতাকা প্রদর্শিত হবে। ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরতে ১৬ হাজার ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে পতাকা প্রদর্শন করা হবে। এসময় ৫০ হাজার পতাকা ৫০ সেকেন্ড উড়ানো হবে। শিবগঞ্জ, ভোলাহাট, গোমস্তাপুর ও নাচোল উপজেলায় ৫ হাজার করে ২০ হাজার জাতীয় পতাকা প্রদর্শিত হবে এবং জেলা সদরে প্রদর্শিত হবে ৩০ হাজার জাতীয় পতাকা।
বিজয় দিবস উদযাপন নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। বুধবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, ১৬ হাজার ছাত্র-ছাত্রীর প্রত্যেকের মাথার লাল-সবুজ ক্যাপের মাধ্যমে জাতীয় পতাকা ফুটিয়ে তোলা হবে। এ অনুষ্ঠানটি ১৬ ডিসেম্বর বিকেলে ডাঃ আআম মেসবাহুল হক (বাচ্চু ডাঃ) স্টেডিয়ামে আয়োজন করা হবে। স্বাধীনতার ৫০ বছরকে স্মরণীয় করে রাখতে এ ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় উদযাপন করা হবে।
জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ জানান, বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু বইমেলা আগামী ১২ ডিসেম্বর উদ্বোধন হবে এবং চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। জেলার লেখকদের বই এ বইমেলায় প্রাধান্য পাবে। তবে জেলার লেখকদের বই মুদ্রিত করার সুবিধার্থে ঢাকা হতে বেশ কয়েকজন প্রকাশককে আমন্ত্রণ জানানো হয়েছে। বইমেলাটি নতুন চমকে জেলাবাসীর মাঝে উপস্থাপন করা হবে বলে জানান মঞ্জুরুল হাফিজ।
তিনি বলেন, ঢাকার বইমেলার আদলে জেলায় যাতে প্রতিবছর বইমেলা অনুষ্ঠিত হয় এবং সফলতা পায় সে উদ্দেশ্যেই নতুন আঙ্গিকে বঙ্গবন্ধু বইমেলার আয়োজন করা হচ্ছে। সেই সাথে মহান বিজয় দিবসে জেলা প্রশাসন কর্তৃক গৃহিত বিভিন্ন কর্মসুচীর কথা তুলে ধরেন এবং কর্মসুচী সফল করতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক।
পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব বিপিএম পিপিএম (বার) বলেন, মহান বিজয় উদযাপন উপলক্ষে আয়োজিত কর্মসুচী সফলভাবে সম্পন্ন করতে যাতে কোন বিশৃঙ্খলার সৃষ্টি না হয় সেজন্য পোষাকে এবং সাদা পোষাকে কাজ করবে পুলিশ। থাকবে কয়েক ধাপের নিরাপত্তা ব্যবস্থা। অনুষ্ঠানের দিন দেশের দ্বিতীয় বৃহত্তম সোনামসজিদ স্থলবন্দর হতে দুপুর থেকে বিকেল পর্যন্ত পণ্যবাহী ট্রাক পরিবহন বন্ধ থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা স্থানীয় সরকারের উপ-পরিচালক আহমেদ মাহবুব উল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকিউল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মহসীন মৃধাসহ জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৮ ডিসেম্বর,২০২১