টিফিন খরচ বাঁচিয়ে বৃদ্ধাশ্রমের নিবাসীদের পাশে রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা


নিজেদের টিফিন খরচের টাকা বাঁচিয়ে বৃদ্ধাশ্রমে থাকা প্রবীণ নিবাসীদের পাশে দাঁড়িয়েছে চাঁপাইনবাবগঞ্জ জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা। রেড ক্রিসেন্ট সোসাইটি থেকে পাওয়া টিফিন খরচ ও রাস্তায় যাতায়াতের খরচ বাবদ পাওয়া ১০ হাজার টাকা তারা সহায়তা করেছে।
রবিবার দুপুরে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানে এই অর্থ তুলে দেন স্বেচ্ছাসেবকরা।
চাঁপাইনবাবগঞ্জের একমাত্র প্রবীণ নিবাস "মহানন্দা প্রবীণ নিবাস-এর পে সহায়তার অর্থ গ্রহণ করেন, প্রতিষ্ঠানটির সভাপতি ও জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডা. আব্দুস সালাম। স্বেচ্ছাসেবকদের পে সহায়তার টাকা তুলে দেন, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির ইউনিট প্রধান সুমাইয়া ইসলাম।
রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁপাইনবাবগঞ্জ জেলা ইউনিট প্রধান সুমাইয়া ইসলাম জানান, চলতি বছরের ফেব্রুয়ারী মাস থেকে সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জেও ভ্যাকসিন প্রদান কার্যক্রমে অংশ নিচ্ছে। এই কাজে রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকদের টিফিন খরচ ও রাস্তা ভাড়া বাবদ সামান্য কিছু অর্থ দেয়া হয়। শুরু থেকেই আমাদের পরিকল্পনা ছিল, এখান থেকে টাকা বাঁচিয়ে বৃদ্ধাশ্রমে থাকা নিবাসীদের পাশে দাঁড়ানোর। সেই পরিকল্পনা থেকেই এই অর্থ সহায়তা দেয়া হয়েছে।
জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আশরাফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আব্দুল মাতিন। এ সময় আরও উপস্থিত ছিলেন, ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের মেডিকেল অফিসার ডা. ফাহাদ আকিদ রেহমান, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান আব্দুল হাকিম, জেলা রেড ক্রিসেন্টের সেক্রেটারি আলহাজ্ব আশিক আহমেদ ফারুকসহ রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৬ ডিসেম্বর, ২০২১