শেষ হলো সপ্তাহব্যাপি বঙ্গবন্ধু বই মেলা


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলে চাঁপাইনবাবগঞ্জে ৭ দিনব্যাপী বঙ্গবন্ধু বইমেলা শেষ হয়েছে। শনিবার বিকালে মেলা চত্বরে আলোচনা, স্থানীয় লেখকদের সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা মধ্যেদিয়ে সপ্তাহব্যাপি বঙ্গবন্ধু বই মেলা শেষ হয়।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে অনুষ্ঠানে ভার্চুয়ালী যুক্ত হয়ে বক্তব্য রাখেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কেএম আলী আজম, রাজশাহী বিভাগীয় কমিশনার ড. হুমায়ন কবীর। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সমবায় অধিদপ্তরের মহা পরিচালক (অতিরিক্ত সচিব) কবি, প্রাবন্ধিক ও লেখক আমিনুল ইসলাম, বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক অহিদুজ্জামান ডায়মন্ড ও আদিনা ফজলুল হক সরকারী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, লেখক সাব্বির আহমেদ, গোলাম রাব্বানী তোতা, লোকমান হোসেন।
বই মেলার শেষ দিনে জেলার ৪৮ জন লেখককে সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্য প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত প্রশাসক (রাজস্ব) মোঃ মহসীন মৃধা, লেখক ও সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা তসলিম উদ্দীন ও শামসুল হক টুকু, লেখক ড. ইমরান হোসাইন, লেখক অধ্যাপক কনক রঞ্জন দাসসহ বিভিন্ন শিা প্রতিষ্ঠানের শিক-ছাত্র/ছাত্রী, সরকারি কর্মকর্তা-কর্মচারী, সুধীজন ও সাংবাদিকবৃন্দ। এর আগে সকালে একই মঞ্চে লেখকদের স্মৃতিচারণ সভা অনুষ্ঠিত হয়।
গত ১২ ডিসেম্বর "বঙ্গবন্ধুর চেতনা, উন্নয়নের প্রেরণা" এই স্লোগানে রেখে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বঙ্গবন্ধু মঞ্চের সামনে সপ্তাহব্যাপি বঙ্গবন্ধু বই মেলার উদ্বোধন করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৯ ডিসেম্বর, ২০২১