মহানন্দা নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলে চাঁপাইনবাবগঞ্জের মহানন্দা নদীতে শুক্রবার অনুষ্ঠিত হয়েছে বিজয় দিবস নৌকা বাইচ প্রতিযোগিতা। দুপুরে নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, পৌর মেয়র মোখলেসুর রহমান, চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ফজল-ই-খুদা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুল রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দ।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও পৌরসভার আয়োজনে নৌকা বাইচ প্রতিযোগিতাটি শহরের খালঘাট থেকে শুরু হয়ে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতুতে এসে শেষ হয়। ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করতে নদীর দুই পাড়ে নারী পুরুষ সমবেত। প্রতিযোগিতায় মোট ১২ টি দল অংশ গ্রহণ করেন। এরমধ্যে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার চৌডালার আবু মাঝির দল চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেন। দ্বিতীয় হয় নশীপুরের জয় মাঝির দল ও তৃতীয় হয় চৌডালার পলাশ মাঝির দল। 


প্রতিযোগিতা শেষে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর সেতু সংলগ্ন দৃষ্টিনন্দন পার্কে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ী ও অংশকারী দলের পুরষ্কার বিতরণ করেন, সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি ও চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ।