চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা> প্রার্থীদের অভিযোগের ছড়াছড়ির মধ্যেদিয়ে আজ নির্বাচন


নানা নাটকীয় ও প্রার্থীদের অভিযোগের ছড়াছড়ির মধ্য দিয়ে আজ মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনের তফসীল ঘোষণার পর থেকেই নির্বাচনী পরিবেশ অনেকটাই অস্থিতিশীল থাকায় জনমনে এক অজানা সংশয় ও ভয় কথা বলছে স্বতন্ত্র মেয়র প্রার্থী ও ভোটাররা। নির্বাচনের প্রচারনার শুরু থেকেই প্রার্থীদের নির্বাচনী অফিসে হামলা, ভাংচুরের অভিযোগ এনে জেলা নির্বাচন অফিসে লিখিত অভিযোগে করেন  স্বতন্ত্র মেয়র প্রার্থীরা। একই সাথে সংবাদ সম্মেলনে একে অপরের বিরুদ্ধে অভিযোগ করেন তারা।
এদিকে, কোন প্রকার অভিযোগ ছাড়াই কর্মী-সমর্থকদের আটক করার অভিযোগও করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থীরা। তারপরও নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেভাবে সম্পন্ন করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশাবাদ ও দাবী, ভোটার ও প্রতিদ্বদ্বী স্বতন্ত্র মেয়র প্রার্থীদের। তবে প্রশাসনের দাবী, নির্বাচন সুষ্ঠু ও অবাধ করতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
এ নির্বাচনে ৪ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এরা হলো নৌকা প্রতীক নিয়ে মোখলেসুর রহমান, মোবাইল প্রতীক নিয়ে (আওয়ামীলীগ বিদ্রোহী) স্বতন্ত্র সামিউল হক লিটন, নারিকেল গাছ প্রতীক নিয়ে (বিএনপি সমর্থিত) স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম এবং জগ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মোস্তাফিজুর রহমান (মুকুল)। এছাড়া সংরতি নারী সদস্য পদে ২৩ জন ও সাধারণ সদস্য পদে ৮৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ১৫টি ওয়ার্ডের ৭২ টি কেন্দ্রে ১ ল ৪৫ হাজার ৪’শ ৯৭ জন ভোটার  ভোটাধিকার প্রয়োগ করবেন। এ মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৪৩২ জন, মহিলা ভোটার ৭৪ হাজার ৬৫ জন।  এর প্রথম বারের মত ইভিএম এ ভোট দিবে।
জেলা নির্বাচন অফিসার মো. মোতাওয়াক্কিল রহমান জানান, সোমবার  বিকালে ইভিএম মেশিনসহ সকল নির্বাচনী সামগ্রী কেন্দ্র কেন্দ্র পাঠানো হয়েছে।  নির্বাচনকে সুষ্ঠু ও অবাধ করতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাচনে ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এরপাশাপাশি ৪ প্লাটুন বিজিবি সদস্যসহ র‌্যাব ও পুলিশ সদস্যরা কাজ করবেন।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০ নভেম্বর, ২০২১