শিবগঞ্জে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সামগ্রী


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ১৩ ইউনিয়নে ১৪৫টি কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সামগ্রী শনিবার দুপুরে ব্যালট পেপাল ছাড়া সকল নির্বাচনী সামগ্রী বিতরন করা হয়। রবিবার সকালে প্রত্যেক ইউনিয়নে ব্যালট পেপার পৌঁছে দেয়া হবে নির্বাচন অফিসের পক্ষ থেকে জানানো হয়।
এ নির্বাচনে ৪৭ জন চেয়ারম্যান, সংরতি নারী সদস্য পদে ১৯৮ জন ও সাধারণ সদস্য পদে ৪৭৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ১৩ ইউনিয়নে ৩ ল ৪০ হাজার ৬’শ ৬০ জন ভোটার ১৪৫ টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
জেলা নির্বাচন অফিসার মো. মোতাওয়াক্কিল রহমান জানান, শনিবার দুপুরে ব্যালট পেপার ছাড়া সকল নির্বাচনী সামগ্রী পাঠানো হয়েছে। তবে রবিবার সকালে প্রত্যেক ইউনিয়নে ব্যালট পেপার পৌঁছে দেয়া হবে। শুধুমাত্র চরের ৪টি কেন্দ্রে শনিবার অন্যান্য মালামালের সাথে ব্যালটও পাঠানো হবে। কারন সেখানকার দূর্গম এলাকার যোগাযোগ ব্যবস্থা খারাপ। রবিবার সকালে ওই ৪টি কেন্দ্রে ব্যালট পাঠিয়ে ভোট গ্রহণ সম্ভব নয়। তিনি আরো জানান,  ৩ টি ইউনিয়ন কে অধিক গুরুত্বপূর্ণ এবং ১০টি কে গুরুত্বপূর্ণ ইউনিয়ন হিসেবে চিহ্নিত করে ১০ জন ম্যাজিষ্ট্রেট, ৫ জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ৩ প্লাটুন বিজিবি, পুলিশ ও ৬ টি র‌্যাবের টিমসহ আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। উপজেলার ১ টি ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে এবং ১২ টি ইউনিয়নে ব্যালটে ভোট গ্রহন হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৭ নভেম্বর, ২০২১


,