হিন্দুপল্লী ও মন্দিরে হামলার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে গণঅনশন ও বিক্ষোভ


দেশের বিভিন্নস্থানে হিন্দুপল্লী ও মন্দিরে হামলা-ভাঙচুরের প্রতিবাদে শনিবার চাঁপাইনবাবগঞ্জে গণঅনশন, গণঅবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। সকালে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ, খ্রীস্টান পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন কমিটি আয়োজনে শহরের পৌরসভা পার্কে এই কর্মসূচির পালিত হয়।
কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন, জেলার জেষ্ঠ্য সনাতন ধর্মীয় নেতা কনক রঞ্জন দাস, শ্যাম কিশোর রায় গোস্বামী, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের জেলা সভাপতি ড.অজিত দাস, সেক্রেটারী দিলীপ রায়, সদর উপজেলা সভাপতি অর্জুন বাবু, পুজা উদযাপন পরিষদের জেলা আহব্বায়ক ডাবলু কুমার ঘোষ, সদস্য সচিব ধনঞ্জয় চট্রেপাপাধ্যায়, সদর উপজেলা সভাপতি স্বপন কুমার ঘোষ, সেক্রেটারী তরুন সাহা, শিবগঞ্জ উপজেলা সভাপতি কুনাল মুখার্জী, সেক্রেটারী প্রশান্ত দাস, নাচোল উপজেলা সভাপতি সুধেন চন্দ্র বর্মন, গোমস্তাপুর উপজেলা সেক্রেটারী ডলার সাহা, ভোলাহাট উপজেলা সেক্রেটারী আশুতোষ ঘোষ প্রমুখ।
গণঅনশন কর্মসূচিতে জেলার পাঁচটি উপজেলা থেকে আসা কয়েকশ’ সনাতন ধর্মের মানুষ অংশ নেন। এ সময় সংপ্তি বক্তব্যে হিন্দু নেতারা বলেন, কোনো একটা প হিন্দু-মুসলমানদের বিরোধ তৈরী করে ফায়দা লুটার চেষ্টা করছে। এদের চিহ্নিত করে কঠোর ব্যবস্থা নিতে হবে। পাশাপাশি দেশে সম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার অনুরোধ জানান সরকারের প্রতি।
এরপরে পৌরসভা পার্ক থেকে বিােভ মিছিল বের করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩ অক্টোবর, ২০২১