চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থীর আচরণ বিধি লংঘনের অভিযোগ


পৌরসভা নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থীর আচরণ বিধি লংঘনের অভিযোগ তুলেছেন বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য হারুনুর রশিদ হারুন। তিনি মঙ্গলবার দুপুরে তার নিজ বাসভবনে সাংবাদিক সম্মেলনে এই অভিযোগ করেন।
সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা বিএনপি’র সভাপতি ও উপজেলা চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি।
সাংবাদিক সম্মেলনে সংসদ সদস্য হারুন অভিযোগ করেন, এই নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করে প্রচার প্রচারণা চালাচ্ছেন। পৌরসভার ১৫ টি ওয়ার্ডে তিন শতাধিক নির্বাচনী অফিস নির্মাণ করেছেন। নৌকা প্রতিকের সমর্থকরা ইতোমধ্যে দু’ জন মেয়র পদের স্বতন্ত্র প্রার্থীর অফিস ভাঙ্গচুর করেছেন।
তিনি ইভিএম- ভোট গ্রহণ নিয়ে প্রশ্নতুলে বলেন, আগামী ২ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু এখন পর্যন্ত নির্বাচন কমিশন ইভিএম-এ ভোট গ্রহণ বিষয়ে কোন জনসচেতনতামূলক পদক্ষেণ গ্রহণ করেননি। নির্বাচনের শেষ মুর্হুতে আগামী ৩১ অক্টোবর ভোটদান বিষয়ক প্রশিক্ষণের আয়োজন করেছেন।
সাংবাদিক সম্মেলনে তিনি ইভিএম-এ ভোট প্রদান কালে ভোটারদের সজাগ থাকার আহবান জানান।
তিনি অভিযোগ করেন, নির্বাচনে আচারণ বিধি লংঘন ও স্বতন্ত্র প্রার্থীর অফিস ভাঙ্গচুর করা হলেও স্থানীয় আইন শৃংখলা বাহিনী ও জেলা নির্বাচন কর্মকর্তার কোন দৃশ্যমান পদক্ষেপ গ্রহণ করেননি।
সাংবাদিক সম্মেলনে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ও চাঁপাইনবাবগঞ্জ পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬ অক্টোর, ২০২১