শিবগঞ্জে পদ্মায় নৌকাডুবে শিশুসহ ৪ জনের মরদেহ উদ্ধার


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পদ্মা নদীতে নৌকা ডুবির ঘটনায় নানী, নাতীর ও ভাই বোনসহ চার জনের মৃত্যু হয়েছে।  নিহতরা হলো শিবগঞ্জে পাঁকা ইউনিয়নের বিশ রশিয়া গ্রামের খাইরুল ইসলামের স্ত্রী নিলুফা বেগম (৫০) ও সদর উপজেলার নারায়ণপুরের বাবু আলীর মেয়ে মাইশা খাতুন (৫), সদর উপজেলার নারায়ণপুরের ফিটুর ছেলে আসমাউল (৫) ও মেয়ে আয়েশা (৩)।
এর মধ্যে নিলুফা ও মাইশা সম্পর্কে নানী-নাতনি এবং আসমাউল-আয়েশা সম্পর্কে ভাইবোন। বুধবার দুপুর আড়াইটার দিকে শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের লক্ষিপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় এখনো নিখোঁজ রয়েছে অনিকেই।
শিবগঞ্জ উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আরিফুল ইসলাম জানান, দুপুর সোয়া দু’টার দিকে পদ্মা নদীর বোগলাউড়ি ঘাট থেকে ৩০-৪০ যাত্রী নিয়ে একটি নৌকা শিবগঞ্জের বিশরশিয়া এলাকার উদ্যেশে ছেড়ে যায়। নৌকাটি লক্ষিপুর চরের কাছে পৌছলে ঝড় ও প্রচন্ড বাতাসের কবলে পড়ে ডুবে যায়। বিষয়টি স্থানীয়রা জানতে পেরে দ্রুত উদ্ধারে নামে। এসময় চার জনের মৃত অবস্থায় উদ্ধার করে।
এদিকে, নৌকাডুবির খবর পেয়ে শিবগঞ্জ উপজেলার ফায়ার সর্ভিস ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করেছে। এদিকে রাতে রাজশাহী থেকে ডুবুরি দল এসে উদ্ধার অভিযান শুরু করে। এ পর্যন্ত ২৫ জনকে জীবিত উদ্ধার করা গেছে বলে জানান চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সাবের আলী।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৯-০৯-২১