শেখ হাসিনা উদারতায় বেগম জিয়ার মুক্তি....... ওবায়দুল কাদের


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের মানুষ ভালো আছে বলেই বিএনপি ভালো নেই। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক এক করে দেশে পদ্মাসেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেল, একাধিক আন্ডারপাস, চার লেন ও আট লেন সড়ক, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ায় বিএনপির গায়ে জ্বালা ধরেছে। বিএনপি নেতাদের এসব উন্নয়ন সহ্য হয়না বলে তারা প্রলাপ বকছে।’
শুক্রবার দুপুরে শহরের পুরাতন স্টেডিয়ামে চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন।
শেখ হাসিনা উদারতায় বেগম জিয়া মুক্তি পেয়েছেন উল্লেখ করে ওবাইদুল কাদের বলেন,  বিএনপি খালেদা জিয়ার মুক্তির জন্য কার্যকর কিছু করতে পারেনি। শেখ হাসিনার মহনুভবতায়, মুক্তি দিয়েছে খালেদা জিয়াকে। ‘‘বিএনপি নিজেদের দলের সম্মেলন করে না, সভা-সমাবেশ করে না । নিজেদের নেত্রীর মুক্তির জন্য কার্যকর, দর্শনীয় একটা সমাবেশ সভা তারা করেনি, একটা বিক্ষোভ দেখাতে তারা পারেনি। শেখ হাসিনার উদারতায় বেগম জিয়াকে মুক্তি দিয়েছেন। অথচ তারা বলে বেগম জিয়াকে শেখ হাসিনা ভয় পায়। বেগম জিয়াকে শেখ হাসিনার মহনুভবতায় মুক্তি দিয়েছে, ফখরুল সাহেদ আপনারা আন্দোলন করে আপনাদের নেত্রীকে মুক্ত করতে পারেননি।’’
প্রধান অতিথির বক্তব্যে ওবাইদুল কাদের আরো বলেন, বিএনপি ক্ষমতায় ্আসতে চাই লুটপাট করার জন্য, দূর্নীতি করার জন্য। তাই তাদের বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।
শেখ হাসিনার ল্য এ দেশের মানুষের ভাগ্য উন্নয়ন আর বিএনপির ল্য নিজেদের পকেটের উন্নয়ন’ বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। পাশে থেকে জনগণের জন্য কাজ করতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, নিজের অবস্থান ভারী করার জন্য নিজের লোকদের কমিটিতে রাখা যাবে না।
দলের দুঃসময়ের ত্যাগী কর্মীদের কমিটিতে সুযোগ করে দিতে নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, যাদের মানুষ পছন্দ করে তাদেরকেই নেতা বানাতে হবে, নিজের পছন্দের কাউকে নয়। যেসব জনপ্রতিনিধিরা অপকর্ম, মাদক, সন্ত্রাসের সাথে জড়িত তাদের আগামীতে কোনো পর্যায়ের নির্বাচনে দল থেকে মনোনয়ন দেওয়া হবে না।
পৌর আওয়ামী লীগের বিদায়ী কমিটির সভাপতি অধ্যাপক শরিফুল আলমের সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য দেন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল আওয়াল শামীম, সদস্য বেগম আখতার জাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) সাবেক এমপি মু. জিয়াউর রহমান, সহ-সভাপতি রুহুল আমিন, সাধারন সম্পাদক আব্দুল ওদুদ, যুগ্ন সম্পাদক ও সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, পৌর আওয়ামী লীগের বিদায়ী কমিটির (ভারপ্রাপ্ত) সাধারন সম্পাদক হাফিজুল ইসলাম দিলীপ ।
এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী, মহানগর আওয়ামী লীগের সভাপতি ডাবলু সরকার, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আসরাফুল হক, নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আরিফুল রেজা ইমন, জেলা ছাত্রলীগের সভাপতি নাহিদ সিকদার ও সাধারণ সম্পাদক ডাঃ সাইফ জামান আনন্দ।
এদিকে বিকালে দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের প্রত্য ভোটে সভাপতি ও সম্পাদক নির্বাচিত করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪ সেপ্টেম্বর, ২০২১