চাঁপাইনবাবগঞ্জে ৫ হাজার ছাড়ালো করোনা শনাক্ত


অতিমারী করোনা ভাইরাসের ছোবলে চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৫ হাজার ছাড়ালো শনাক্ত। এনিয়ে করোনার শুরু থেকে এ পর্যন্ত ৫ হাজার ১ জন আক্রান্ত হলেন। এদিকে, চাঁপাইনবাবগঞ্জে নতুন করে আরো ৫৫ জনের দেহে করোনা ভাইরাস ধরা পড়েছে। শনিবার রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল আরটি পিসিআর ল্যাবে ৯৫ জনের নমুনা পরীক্ষায় এই শনাক্ত হয়। যার শতকরা হার প্রায় ৫৪ ভাগ। গতক’দিন কম সংক্রমণের তথ্য পাওয়া গেলেও আবারও সংক্রমণের হার ছড়ালো ৫০ শতাংশের উপরে।
চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে যে প্রতিবেদন এসেছে তাতে আরটি পিসিআর ল্যাবে পরীক্ষায় শনাক্তের হার ৫৩.৬৮ শতাংশ পাওয়া গেছে। এরআগে শুক্রবার ছিল ১৫.৬০ শতাংশ, বৃস্পতিবার ছিল ১২. ৮৪ শতাংশ এবং বুধবার ছিল ১৯.৩৫ শতাংশ।
সিভিল সার্জন আরো জানান, শনিবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আরটি পিসিআর ৯৫টি নমুনা পরীায় ৫১ জনের দেহে শনাক্ত হয়। আর স্থানীয়ভাবে করা র‌্যাপিড এ্যান্টিজেন টেস্টে ৭৩ জনের নমুনা পরীায় ৪ জন শনাক্ত হয়। এই দুই পরীক্ষার শনাক্তের হার ৩২ দশমিক ৭৩ শতাংশ। তিনি আরো জানান, নতুন শনাক্ত নিয়ে জেলায় এপর্যন্ত  ৫ হাজার ১ জন শনাক্ত হলেন। জেলায় সূস্থ হয়েছেন ৪ হাজার ৪শ’ ৬১ জন। করোনার শুরু থেকে এখন পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে মারা গেছেন ১শ’ ৪০ জন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০১ আগস্ট,২০২১