শিবগঞ্জে এক ভারতীয় নাগরিকসহ ৬জন আটক


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ভারতীয় কালটার বিষসহ একজন ভারতীয় নাগরিককে আটক করেছে ৫৯ বিজিবি সদস্যরা। এ সময় ১টি ভারতীয় ট্রাক আটক করা হয়। এদিকে বিজিবি’র অপর অভিযানে ৪০টি ভারতীয় চোরাই মোবাইল ফোনসহ আরো ৫ জনকে আটক করা হয়। আটককৃতরা হচ্ছে, ভারতীয় ট্রাকসহ ভারতের মালদা জেলার ইংলিশ বাজার থানার কাঞ্চান্টার গ্রামের পতিরাম সিংহের ছেলে শ্রী সদেপ সিংহ, শিবগঞ্জ উপজেলার মোল্লাটোলা নামোচকপাড়ার বেলাল উদ্দিনের ছেলে শামীম (২৬), মির্জাপুর দৌলতবাড়ীর মতিউর রহমানের ছেলে জুয়েল রানা (২৫), চকপাড়ার মৃত বিষু আলীর ছেলে শফিকুল ইসলাম(২৭), মোজ্জামেল হকের ছেলে শামীম হোসেন (২৫) ও মতিউর রহমানের ছেলে শাহিন (১৯)।
শনিবার রাতে সোনামসজিদ সীমান্ত এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।


৫৯ বিজিবি রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. আমীর হোসেন মোল্লা জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাতে সোনামসজিদ বিওপির সীমান্ত পিলার  ১৮৫/১ আর হতে ৭শ’ গজ বাংলাদেশের অভ্যন্তরে  সোনামসজিদ বিওপির প্রবেশ পথের সামনে অভিযান চালানো হয়। এ সময় ২টি মোটরসাইকেল ও ৪০টি চোরাই মোবাইল ফোনসহ ৫ জনকে আটক করা হয়।
এদিকে আরেক অভিযানে সোনামসজিদ বালিয়াদিঘী গণকবরের এলাকা থেকে ২০টি ভারতীয় কালটার বিষ ও ১টি ভারতীয় ট্রাকসহ ভারতের মালদা শ্রী সদেপ সিংহকে আটক করা হয়।
উদ্ধারকৃত ভারতীয় চোরাই মোবাইল ফোন, ২টি মোটরসাইকেল, ভারতীয় কালটার বিষ এবং ১টি ভারতীয় ট্রাকের আনুমানিক মূল্য ৫৯ লাখ ৫০ হাজার ২০ টাকা।
আটককৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৮ আগস্ট, ২০২১