চাঁপাইনবাবগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ২ হাজার ৬১৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবার


প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্পের আওতায় চাঁপাইনবাবগঞ্জের আরো ২ হাজার ৬১৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। বৃহস্পতিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কে আয়োজিত এক প্রেস ব্রিফিং-এ এই তথ্য জানান চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ।
প্রেস ব্রিফিং - এ জানানো হয়, মুজিববর্ষে দেশে একটি পরিবারও গৃহহীন থাকবেনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন নির্দেশনা বাস্তবায়নের জন্য চাঁপাইনবাবগঞ্জে দ্বিতীয় পর্যায়ে ২ হাজার ৬১৯ টি গৃহ নির্মাণ করা হচ্ছে। ইতোমধ্যে ১ হাজার ৭০ টি গৃহ নির্মাণ শেষ হয়েছে। প্রতিটি গৃহ নির্মাণে ব্যয় হচ্ছে প্রায় ২ লাখ টাকা করে।
আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দফায় ভূমিহীন ও গৃহহীনদের মাঝে গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন বলে জানানো হয়।
প্রেসব্রিফিং এ উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্র নাথ উঁরাও, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট লিয়াকত আলী সেখসহ জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
উল্লেখ্য, জেলায় প্রথম দফায় ১ হাজার ৩১৯টি ঘর বরাদ্দ করা হয়। দ্বিতীয় দফায় আরো ২ হাজার ৬১৯টি চাঁপাইনবাবগঞ্জে মোট ৩ হাজার ৯৩৮টি ঘর প্রদান করা হচ্ছে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭ জুন, ২০২১