২৪ ঘন্টায় নতুন করে চাঁপাইনবাবগঞ্জে করোনায় আরো ৪ জনের মৃত্যু> নতুন শনাক্ত ৪৯ জন


২৪ ঘন্টায় নতুন করে চাঁপাইনবাবগঞ্জে করোনায় আরো ৪ জনের মৃত্যু হয়েছে। সোমবার রাতে নতুন করে ৪ জনের মৃত্যুর তথ্য দিয়েছে স্বাস্থ্য বিভাগ। ৪ জনই রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যায়। এনিয়ে করোনায় চাঁপাইনবাবগঞ্জে এ পর্যন্ত মারা গেলেন ৭৮ জন।
একই দিন চাঁপাইনবাবগঞ্জে নতুন করে আরো ৪৯ জনের শরীরে করোনাভাইরাসে (কোভিড-১৯) শনাক্ত হয়েছে।
চাঁপাইনাববগঞ্জ সিভিল সার্জন অফিস সূত্র জানিয়েছে, রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আরটি পিসিআর পরীক্ষার প্রতিবেদনে বলা হয়েছে, চাঁপাইনবাবগঞ্জের ৯৯ জনের নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে ২২ জনের দেহে। আর স্থানীয়ভাবে করা র‌্যাপিড এ্যান্টিজেন টেস্টে ৩১২ জনের নমুনা পরীক্ষায় ২৭ জন আর জিন এক্সপার্ট ল্যাবে ৭ জনে  পরীক্ষায় কারো শনাক্ত হয়নি।
এদিকে, নতুন শনাক্ত ৪৯ জন নিয়ে জেলায় এপর্যন্ত  ৩২১৭ শনাক্ত হলেন। এদের মধ্যে সূস্থ হয়েছেন ১৮০০জন।   জেলাজুড়ে বর্তমানে চিকিৎসাধীন রোগি এখন ১৩৪৩ জন।
এদিকে চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণ রোধে স্থানীয় প্রশাসনের ঘোষণা করা বিধিনিষেধের সপ্তম দিন চলছে।
১১ দফা বিধিনিষেধে সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত দোকান পাট খোলা রাখা ও শর্ত সাপেে রিক্সা ও অটোরিকশা চলচলের সুযোগ থাকায় শহর ও শহরতলীতে প্রচুর দোকান পাট খুলেছে, যান চলাচলও বেড়েছে।
শহর ও ইউনিয়ন পর্যায়ের বাজারগুলোয় মানুষের উপস্থিতি অনেকটাই বেশি থাকছে। আন্তঃজেলা রুটে যাত্রীবাহী যান চলাচল করছেনা। তবে উপজেলা রুটে বাস চলাচল করছে।
অন্যদিকে, ১১ দফা বিধিনিষেধের সপ্তম দিনের আগে স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী সংক্রমণ কমেছে। তবে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। গত দুইদিনে করোনা আক্রান্ত হয়ে ১০ জন মারা গেছেন।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৪ জুন, ২০২১