নাচোলের বীর মুক্তিযোদ্ধা সাদিকুলকে নতুন বাড়ি নির্মাণ করে দিল সেনাবাহিনী


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সেনাবাহিনীর সহায়তায় চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় অবসরপ্রাপ্ত সেনা সদস্য ও বীর মুক্তিযোদ্ধা সাদিকুল ইসলামকে বাড়ি নির্মাণ করে দেয়া হয়েছে। বুধবার ৪ লাখ ৭৬ হাজার টাকা ব্যয়ে নির্মিত পাকা বাড়িটি বুধবার সাদিকুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়েছে।
নাচোল পৌর এলাকার ৮নং ওয়ার্ডের মোমিন পাড়ায় নির্মিত দুটি বেড রুম, একটি রান্নাঘর, একটি টয়লেট, একটি টিউবয়েল স্থাপনসহ নির্মিত বাড়িটি সেনাবাহিনীর পক্ষে বগুড়া ১১ পদাতিক ডিভিশনের ৪ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর এনামুল হায়দার হস্তান্তর করেন ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর এনামুল হায়দার সেনা বীর মুক্তিযোদ্ধা সৈনিক সাদিকুল ইসলামের কাছে হস্তান্তর করেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- পৌর মেয়র আব্দুর রশিদ ঝালু খান, ৮নং ওয়ার্ড কাউন্সিলর তারেক রহমান।
বীর মুক্তিযোদ্ধা সাদিকুল ইসলাম ১৯৮৭ সালে চট্টগ্রাম ২৪ ডিভিশন থেকে অবসর গ্রহণ করেন।
উল্লেখ্য, সেনাবাহিনী থেকে অবসরপ্রাপ্ত গৃহহীন মুক্তিযোদ্ধাদের আবাসন প্রকল্পের আওতায় বাংলাদেশ গেজেট তালিকাভুক্ত সেনা মুক্তিযোদ্ধা সৈনিক সাদিকুল ইসলামকে নিজস্ব জমিতে সেনাসদর এজি’র শাখা, কল্যাণ ও পুনর্বাসন পরিদপ্তর হতে প্রাপ্ত প্রাক্কলন মোতাবেক ১১ পদাতিক ডিভিশনের নির্দেশনায় ৪ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়নের তত্ত্বাবধানে ২০২০ সালের ১ ডিসেম্বর বাড়ির নির্মাণ কাজ শুরু হয়। চলতি বছরের ২০ জুন এর নির্মাণকাজ শেষ হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০ জুন, ২০২১

,