আম বুকিং নিয়ে জটিলতা >চাঁপাইনবাবগঞ্জে অবরোধের মুখে আড়াই ঘন্টা পর ছেড়ে গেল ম্যাংগো স্পেশাল ট্রেন


চাঁপাইনবাবগঞ্জে আম বুকিংয়ের জন্য নির্ধারিত সময় কমিয়ে দেয়ার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ অবরোধ করেছে ব্যবসায়ীরা। অবরোধের কারণে ট্রেনটি নির্ধারিত সময় বিকাল ৪ টায় স্টেশন ছেড়ে যেতে পারেনি। প্রায় আড়াই ঘন্টা পর ছেড়ে যায় স্টেশন থেকে।
অবরোধকারীরা জানান, ম্যাংগো স্পেশাল ট্রেন চালুর পর থেকেই বেলা ৩ পর্যন্ত আম বুকিং নেয়া হতো। কিন্তু হঠাৎ করেই বুধবার বেলা ১ টার পর আর আম বুকিং নেয়া হবে না বলে জানানো হয় স্টেশনের বুকিং অফিস থেকে। এতে ুব্ধ হয়ে তারা রেললাইনে অবস্থান নিয়ে অবরোধ করে রাখেন। বিকাল চার টায় ট্রেনটি ছাড়ার জন্য বারবার হুইশেল বাজালেও আন্দোলনকারীরা সরে না যাওয়ায় ছেড়ে যেতে পারেনি।
স্টেশন মাষ্টার মো. ওবাইদুল্লাহ জানান, চাঁপাইনবাবগঞ্জ স্টেশনে ম্যাংগো স্পেশাল ট্রেন মাত্র আধাঘণ্টা অবস্থান করে। আম বুকিং বেশি হয়ে গেলে এই আধাঘন্টা সময়ের মধ্যে সেগুলো ওয়াগনে লোড করা সম্ভব হয়না। যে কারণে আমের বুকিংয়ের সময় কমানো হয়েছে।
পরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লিয়াকত আলী সেখ ঘটনাস্থলে এসে অবরোধকারীদের আম বুকিংয়ের ব্যবস্থা করে দেন। এরপর আড়াই ঘণ্টা দেরিতে বিকাল সাড়ে ৬ টার সময় ট্রেন ছেড়ে যায়।
লিয়াকত আলী সেখ জানান, সবগুলো আম বুকিংয়ের ব্যবস্থা করে দেয়ার পর অবরোধ তুলে নেয় অবরোধকারীরা। পরে ট্রেনটি ছেড়ে যায়। চাঁপাইনবাবগঞ্জ স্টেশনে ট্রেনটি অবস্থানের সময় বাড়ানোর জন্য রেলওয়ে কর্তৃপকে জানানো হয়েছে। সময় বাড়ালেই সমস্যার সমাধান হয়ে যাবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২ জুন, ২০২১