চাঁপাইনবাবগঞ্জে নতুন করে ১০৯ জনের করোনা শনাক্ত ॥ আরটি পিসিআর পরীক্ষায় শনাক্তের হার ৫২ ভাগ


২৪ ঘন্টায় চাঁপাইনবাবগঞ্জে নতুন করে ১০৯ জনের শরীরে করোনাভাইরাসে (কোভিড-১৯) শনাক্ত হয়েছেন। এরমধ্যে রয়েছে আরটি পিসিআর ল্যাব পরীক্ষায় ৮০ জন, র‌্যাপিড এ্যান্টিজেন টেস্টে ২৫ জন ও জিন এক্সপার্ট টেস্টে ৪ জন।
চাঁপাইনাববগঞ্জ সিভিল সার্জন অফিস সূত্র জানিয়েছে, রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আরটি পিসিআর পরীার প্রতিবেদনে বলা হয়েছে, চাঁপাইনবাবগঞ্জের ১৫১ জনের নমুনা পরীায় করোনা ধরা পড়েছে ৮০ জনের দেহে। এরমধ্যে রয়েছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ২১ জন, শিবগঞ্জ উপজেলায় ১৮ জন, গোমস্তাপুর উপজেলায় ২৪ জন ও ভোলাহাট উপজেলায় ১৭ জন। ১৫১ জনে ৮০ জন, শনাক্তের হার শতকরা হিসেবে ৫২ ভাগ।
এদিকে, স্থানীয়ভাবে করা র‌্যাপিড এ্যান্টিজেন টেস্ট করা হয়েছে ১০৬ জনের। এরমধ্যে করোনা শনাক্ত হয়েছে ২৫ জনের। এতে শনাক্তের হার হচ্ছে ২৩ ভাগ।
একই দিন জিন এক্সপার্ট টেস্টে হয়েছে মাত্র ৫ জনের এতে করোনা ধরা পড়েছে ৪ জনের দেহে। শতকরা হিসেবে এর পরিমাণ দাঁড়ায় ৮০ ভাগ।
নতুন শনাক্ত ১০৯ জন নিয়ে জেলায় এপর্যন্ত  ২২৪০ শনাক্ত হলেন। এদের মধ্যে সূস্থ হয়েছেন ১১২৯ জন।  জেলায় মারা গেছেন ৪০ জন। জেলাজুড়ে বর্তমানে চিকিৎসাধীন রোগি এখন ১০৭১ জন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৩ জুন, ২০২১