চাঁপাইনবাবগঞ্জে ৫০ ছুঁলো করোনার মৃত্যু


অতিমারী করোনা ভাইরাসের ছোবলে চাঁপাইনবাবগঞ্জের আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে করোনার শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ৫০ জন। এদিকে, নতুন করে জেলায় আরটি পিসিআর পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন আরো ১১২ জন। আর র‌্যাপিড এ্যান্টিজেনে মাত্র ২ জন।
চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন অফিস সূত্র জানিয়েছে, শুক্রবার রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে নতুন যে প্রতিবেদন এসেছে তাতে করোনা আক্রান্ত হয়ে ৫ জন মারা যাওয়ার তথ্য বলা হয়েছে। ওই প্রতিবেদনে আরো ৪ জন করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ার কথা বলা হয়েছে। ওই সূত্র জানায়, শুক্রবার দিনভর গণমাধ্যমে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যাওয়া ১৬ জনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের যে ৯ জনের কথা বলা হয়েছে তা হচ্ছে ৫ জন করোনা আক্রান্ত ও ৪ জন করোনা উপসর্গযুক্ত। নতুন মৃত্যু ৫ জনের মধ্যে ৪ জনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় এবং ১ জনের বাড়ি শিবগঞ্জ উপজেলায়। এ নিয়ে চাঁপাইনবাবগঞ্জে এ পর্যন্ত মারা গেলেন ৫০ জন।
এদিকে, চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে করোনা উপসর্গ নিয়ে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার শিয়ালা এলাকার একজন মারা গেছেন। এরআগে বৃহস্পতিবার উপসর্গ নিয়ে সদর হাসপাতালে মারা গেছেন আরো একজন।
ওই সূত্র জানায়, উপসর্গ নিয়ে মারা যাওয়াদের করোনা পরীক্ষার প্রতিবেদন ‘পজেটিভ’ আসলে তাদের করোনা মৃত্যু তালিকায় যুক্ত করা হবে।
অন্যদিকে, শুক্রবার রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাব থেকে আরটি পিসিআর ল্যাবে ১৮১ জনের নমুনা পরীক্ষায় ১১২ জনের দেহে করোনা ভাইরাস ধরা পড়েছে। শতকরা হিসেবে শনাক্তের হার হচ্ছে, প্রায় ৬২ ভাগ। শুক্রবার স্থানীয়ভাবে শুধুমাত্র চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় র‌্যাপিড এ্যান্টিজেন টেস্ট করা হয়েছে। র‌্যাপিড এ্যান্টিজেন টেস্টে ১৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন মাত্র ২ জন। শতকরা হিসেবে শনাক্তের হার হচ্ছে প্রায় ১২ ভাগ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদ/ ৪ জুন, ২০২১