পরিবারের সঙ্গে কথা বলা হলোনা, সদর হাসপাতালে কারা হাজতির মৃত্যু


চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারের এক হাজতি সোমবার বিকেলে মোবাইল ফোন যোগে বারবার কথা বলার চেষ্টা করে ব্যর্থ হয়ে সংজ্ঞা হারিয়ে অসুস্থ হবার পর চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে মারা গেছেন। মারা যাওয়া হাজতির নাম শরিফুল ইসলাম (৫৯)। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার গোয়ালপাড়া বাগাটুলি গ্রামে। সে মফিজ উদ্দীনের ছেলে।
চাঁপাইনাববগঞ্জ জেলা কারাগারের সুপারিনটেন্ডেন্ট মজিবুর রহমান মজুমদার জানান, নওগাঁ বিশেষ আদালত-১ এর একটি মামলার গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামী শরিফুলকে শিবগঞ্জ থানা পুলিশ গ্রেফতার করে গত ৭ মে জেলা কারাগারে পাঠায়। এরপর সোমাবার বিকেল পৌনে তিনটার দিকে (১০ মে) করোনা পরিস্থিতিতে পরিবারের লোকজনের সাক্ষাত বন্ধ থাকায় মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেন শরিফুল। প্রায় ৪ থেকে ৫ বার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করে অপরপ্রান্ত ফোন রিসিভ না করায় হটাৎ সংজ্ঞা হারান শরিফুল। দ্রুত তাকে কারা হাসপাতালে নেয়ার পর বিকেল সোয়া তিনটার দিকে তাকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় বিকেল পৌনে চারটার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান, কারা সুপার মজিবুর।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১০ মে, ২০২১/