চাঁপাইনবাবগঞ্জে পুলিশ পরিচয়ে প্রতারণার সময় বিজিবি সদস্য আটক


চাঁপাইনবাবগঞ্জে পুলিশ পরিচয়ে প্রতারণার সময় এক বিজিবি সদস্যকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার শিবতলা থেকে প্রতারণার সময় ওই বিজিবি সদস্যকে জনগণ হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেন।
আটককৃত ব্যক্তি হলেন ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার মাগুরা গ্রামের দিদার-উল্লাহর ছেলে মোহাম্মদ হোসেন (৩১)। বর্তমানের চাঁপাইনবাবগঞ্জ বিজিবি ৫৩ ব্যাটালিয়নে কর্মরত আছেন। এ ঘটনা জানতে পেরে তার প্রতারণার শিকার অনেক ব্যবসায়ী থানায় ভিড় জমান।
চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন জানান, ‘ দুপুরে ভূয়া পুলিশ পরিচয়ে শিবতলা এলাকার অটো রিক্সার দোকানে গিয়ে প্রতারণা করার সময় সন্দেহ হলে তাকে আটক করে পুলিশে খবর দেন দোকানদাররা। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ভূয়া পুলিশ পরিচয়ে বিজিবি সদস্যকে আটক করে থানা নিয়ে আসে। পরে নিয়মানুয়াযী আটককৃত ওই বিজিবি সদস্যকে ৫৩ ব্যাটালিয়ন সদর দপ্তরে হস্তান্তর করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ শহরের শিবতলা মোড়ের ডিজিটাল অটোরিকসা হাউসের মালিক ইসারুল হক জানান, সকালে মোহম্মাদ হোসেন তার দোকানে দু’টি নতুন ব্যাটারি বিক্রি করতে আসেন। এর আগে সোমবার সে তার দোকানে পুলিশ পরিচয় দিয়ে বাকিতে ব্যাটারি কিনতে আসলে তাকে বাকিতে ব্যাটারি দেননি ইসারুল হক। একদিন পর সকালে সে নতুন ২টি ব্যাটারি বিক্রি করতে আসলে তার সন্দেহ হলে স্থানীয়দের সহায়তায় তাকে আটকিয়ে পুলিশকে খবর দিলে থানা পুলিশ ও বিজিবি সদস্যরা তাকে নিয়ে যায়।
৫৩ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল সুরুজ মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,‘তদন্ত সাপেে এ বিষয়ে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে এবং তার দ্বারা যারা প্রতারিত হয়েছেন তাদের পাপ্য পাওনা পরিশোধের ব্যবস্থাও নেয়া হবে।’
এদিকে, বিভিন্ন দোকানদারদের অভিযোগ এর আগেও ওই বিজিবি সদস্য শিবতলাসহ আশপাশের এলাকার বিভিন্ন দোকানে এ ধরনের আরও প্রতারণা করেছে।   

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৬ এপ্রিল ২০২১