শাল্লায় সনাতন ধর্মালম্বিদের বাড়িতে হামলার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন


সুনামগঞ্জের শাল্লায় সনাতন ধর্মালম্বিদের মন্দির ও বাড়িতে হামলা, লুটপাটসহ ভাংচুরের প্রতিবাদে বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন ও সমাবেশে অনুষ্ঠিত হয়েছে।
সকালে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, চাঁপাইনববাগঞ্জ সদর উপজেলা ও পৌর শাখার যৌথ উদ্যোগে এই মানববন্ধন কর্মসুচি অনুষ্ঠিত হয়। চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ মোড়ে প্রায় ঘন্টাব্যাপি অনুষ্ঠিত মানববন্ধন কর্মসুচিতে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকার সনাতন ধর্মালম্বির নারী পুরুষরা অংশ নেন। মানববন্ধন কর্মসুচি চলাকালে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা পূজা উদপাযন পরিষদের আহবায়ক ডাবলু কুমার ঘোষ, উত্তরবঙ্গ বৈষ্ণব সংঘের প্রতিষ্ঠাতা আচার্য  শ্রীল শ্যামকিশোর দাস গোস্বামী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য শ্রী কমল ত্রিদেবী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার সাবেক সভাপতি অধ্যাপক কনক রঞ্জন দাস, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সদস্য সচিব শ্রী ধনঞ্জয় চ্যাটার্জী, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক শ্রী দিলিপ রায়, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার সভাপতি শ্রী স্বপন কুমার ঘোষ, ও সাধারণ সম্পাদক  শ্রী তরুণ সাহা, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ পৌর শাখার সভাপতি শ্রী অপূর্ব সরকার,  ও সাধারণ সম্পাদক শ্রী অজিত দাস।
সমাবেশে বক্তারা সারাদেশে সংখ্যালঘুদের উপর সব ধরনের নির্যাতন বন্ধে নতুন আইন প্রণয়নের দাবি জানিয়ে শল্লায় সনাতন ধর্মালম্বিদের বাড়ি ও মন্দিরে হামলার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার ও শাস্তি দাবি করেন।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫ মার্চ ২০২১