দু’দিন চাঁপাইনবাবগঞ্জে করোনা মুক্ত থাকার পর নতুন করে ৫ জনের শরীরে শনাক্ত


দু’দিন চাঁপাইনবাবগঞ্জে করোনা মুক্ত থাকার পর বুধবার রাতে আবারো নতুন করে ৫ জনের শরীরে করোনাভাইরাসে (কোভিড-১৯) শনাক্ত হয়েছেন। এদের মধ্যে সবাই চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বাসিন্দা রয়েছেন। ৫ জনের মধ্যে রয়েছেন চারজন পুরুষ ও একজন নারী।
এদিকে জেলা সিভিল সার্জন অফিস সুত্র জানায়, এর আগে চাঁপাইনবাবগঞ্জ জেলায় দু’দিন কনো করোনা রোগী শুণ্য ছিল।
সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, বুধবার রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ ল্যাব থেকে আসা ১৯ টি নমূনার পরীায় ৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত পাওয়া গেছে। এনিয়ে জেলায় ৮২৯ জন শনাক্ত হলেন। এদের মধ্যে সূস্থ হয়েছেন ৮১০ জন। মারা গেছেন ১৪ জন ।এ ছাড়া জেলা থেকে এ পর্যন্ত ৭ হাজার ১৬১ জনের নমূণা সংগ্রহ হয়েছে। সকল নমূণারই ফলাফল পাওয়া গেছে।
গত ২০’ফেব্রুয়ারী জেলায় সর্বশেষ একজন শনাক্ত হবার টানা ১৯ দিন পর জেলায় নতুন করে আবারও সংক্রমণ শনাক্ত হল বলে জানান সিভিল সার্জন।
এদিকে সিভিল সার্জন আরো বলেন,জেলায় অব্যহতহারে করোনা টীকা গ্রহণকারী ব্যাক্তি ও টীকা গ্রহণের জন্য নিবন্ধনকারীদের সংখ্যা বাড়ছে। বুধবার (১০’মার্চ) পর্যন্ত জেলার ৫ উপজেলায় টীকা নিয়েছেন ২৯ হাজার ১৬০ জন। এদিন দুপুর পর্যন্ত জেলায় নিবন্ধন করেছেন ৩৭ হাজার ৭৯২ জন। জেলায় প্রথম চালানে ৪৮ হাজার ডোজ টীকা পাওয়া গেছে।   

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১০ মার্চ ২০২১