Business




রেলর মাধ্যমে বাংলাদেশ ভারত উভয়ই ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটাতে আগ্রহী- রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন


রেলপথ মন্ত্রণালয়েল দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, দেশের উন্নয়ন ও জনস্বার্থে সব পথকে ব্যবহার করার লক্ষে বর্তমান সরকার পরিকল্পনার নিয়ে কাজ করছে। দেশের উন্নয়নকে এগিয়ে নিয়ে যেতে হলে রেল যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন প্রয়োজন। এরই অংশ হিসেবে আমরা দেশব্যাপি রেলের উন্নয়নের জন্য ব্যাপক কাজ হাতে নিয়েছি। পদ্মাসেতুর উপর দিয়ে রেলপথ নির্মাণসহ দেশের প্রতিটি জেলায় জেলায় রেল যাবে। একই সঙ্গে কয়েকটি গুরুত্বপুর্ণ পয়েন্টে ডাবল লেন রেলপথ নির্মাণ কাজ হাতে নেয়া হচ্ছে। শুক্রবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলওয়ে স্টেশন পরিদর্শনকালে তিনি একথা বলেন।
মন্ত্রী বিকেলে রেলযোগে রহনপুর রেলওয়ে স্টেশনে এসে পৌছলে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ তাকে ফুলেল শুভেচ্ছা জানান। এসময় স্টেশন প্লাটফর্মে একটি সংক্ষিপ্ত সমাবেশে যোগদান করেন। সমাবেশে মন্ত্রী বলেন, বাংলাদেশ ভারত উভয় দেশই রেল যোগাযোগের মাধ্যমে বাণিজ্যের প্রসার ঘটাতে আগ্রহী। স্বাধীনতার ৫০ বছর পুর্তিতে আগামী ২৭ মার্চ ঢাকা থেকে শিলিগুড়ি পর্যন্ত আরো একটি প্যাসেঞ্জার ট্রেনের উদ্বোধন করা হবে।
তিনি বলেন, ‘ রেলযোগাযোগকে উন্নত করতে রেলের লোকবল সংকট দূরসহ অকাঠামো উন্নয়নে জোর দিয়েছে সরকার।
সমাবেশে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন  আহম্মেদ শিমুল, সাবেক এমপি আব্দুল ওদুদ, জিয়াউর রহমান, রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খানসহ রেলের উর্দ্ধতন কর্মকর্তা।
স্থানীয় নেতৃবৃন্দ্বের দাবি প্রেক্ষিতে মন্ত্রী করোনাকালে বন্ধ হয়ে যাওয়া চাঁপাইনবাবগঞ্জ ও রহনপুর রুটে সকল ট্রেন রমজানের আগেই চালু করার আশ্বাস প্রদান করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১২ মার্চ ২০২১

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts