চাঁপাইনবাবগঞ্জে বাল্যবিবাহ প্রতিরোধে মতবিনিময়

চাঁপাইনবাবগঞ্জে বাল্যবিবাহ প্রতিরোধে বিভিন্ন অংশীজনের সঙ্গে শনিবার এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু মঞ্চে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, প্রধানমন্ত্রীর একান্ত সচিব ওয়াহিদা আক্তার। অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুল, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আবুল কালাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাকিউল ইসলাম।
সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নারী শিক্ষাকে এগিয়ে নিতে উপবৃত্তি প্রদান করছে, নারীর ক্ষমতায়নের জন্য চাকরির ব্যবস্থা করেছেন। তিনি বলেন, অপ্রাপ্ত বয়স্ক সন্তানের বিয়ে দিলে তার স্বাস্থ্য হানি ঘটে, পাশাপাশি নারী শিক্ষা ব্যাহত হয়। তাই বাল্য বিয়ে প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে এবং সবাইকে একযোগে কাজ করতে হবে।
মতবিনিময় সভায় জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।শেষে বাল্যবিবাহ প্রতিরোধে শপথ বাক্য পাঠ করোন হয়। পরে মনোজ্ঞ সাংস্কুৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৬-০১-২১