Business




একই পেট নিয়ে দুটি জমজ বাচ্চার চিকিৎসার ব্যবস্থা করলেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে একই পেট নিয়ে দুটি জমজ বাচ্চার জন্ম হয়েছে। হাত, পা, মাথা- সবই আলাদা। শুধু একটাই পেট। কোন পায়ুপথ নেই। এমন শারীরিক গঠন নিয়ে দুই বাচ্চার একটি ছেলে। অন্যটি মেয়ে। বাচ্চা দুটির মায়ের নাম আঙ্গুরি বেগম (৩৫)। তিনি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বিদিরপুর গ্রামের রুবেল হোসেনের স্ত্রী। রুবেল একজন রুটির দোকানী। শিশু দুটির এমন শারীরিক গঠন নিয়ে দুশ্চিন্তায় পড়েছে পরিবারটি।
স্বজনেরা জানান, প্রসবের ব্যথা শুরু হলে রোববার সন্ধ্যায় আঙ্গুরি বেগমকে চাঁপাইনবাবগঞ্জের একটি ক্লিনিকে নেয়া হয়। তখন আল্ট্রাসনোগ্রাম করে চিকিৎসক জানান, এখানে তার কিছুই করা সম্ভব না। তারা তাকে রামেক হাসপাতালে পাঠিয়ে দেন। রাত ২টার সময় তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। এরপর ভোরে সিজারিয়ান অস্ত্রোপচারের মাধ্যমে এ দুই শিশুর জন্ম হয়।
বিষয়টি জেনে মঙ্গলবার সকালে দরিদ্র রুবেলের বিদিরপুর রেল বস্তির বাড়িতে ছুটে যান চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। জেলা প্রশসানের পক্ষ থেকে জোড়া লাগা শিশুর চিকিৎসার জন্য নগদ ৫০ হাজার টাকা ও ৪টি কম্বল প্রদান করেন। পরে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালকের পরামর্শে যমজ শিশুর চিকিৎসার জন্য এ্যাম্বুলেন্স এর ব্যবস্থা করে শিশু ২টিকে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করেন। 

এ সময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরীসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা।
এদিকে, প্রতিবন্ধী প্রসুতি মা আঙ্গুরী বেগম এখনও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ ঘটনায় মঙ্গলবার এলাকা ও আশেপাশের শত শত নারী-পুরুষ ভীড় জমায় রুবেলের বাড়িতে।
উল্লেখ্য, গত রোববার রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চাঁপাইনবাবগঞ্জের বিদিরপুরের দরিদ্র রুবেল হোসেন ও আঙ্গুরি বেগম দম্পতির জোড়া লাগানো একটি পেট নিয়ে জমজ শিশু জন্ম গ্রহণ করে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১২-০১-২১


Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts