চাঁপাইনবাবগঞ্জে ফেনসিডিলসহ আটক রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তাসহ ২ জনকে কারাগারে প্রেরণ

চাঁপাইনবাবগঞ্জের মহানন্দা সেতু টোলঘর এলাকা থেকে একটি সরকারী গাড়ি তল্লাশী করে সাড়ে ৬ লিটার ফেনসিডিলসহ সরকারের উপসচিব ও রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকতা (সিইও) নুরুজ্জামানকে (৪২) আটক করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল। একই সাথে গাড়িতে থাকা জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট কাঠগড় এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে ওয়াহিদুজ্জামান লাজুক (৪৪) নামে অপর একজনকে আটক করা হয়। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে তাদের আটক করা হয়।
আটককৃতদের বিরুদ্ধে শনিবার চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন অভিযান পরিচালনাকারী জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক সাইফুর রহমান। বিকেলে তাদের জুডিশিয়াল ম্যাজিষ্টেট আবু কাহারের আদালতে তোলা হয়। আদালত তাদের জামিন আবেদন নাকচ করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন বলে নিশ্চিত করেছেন কোর্ট পুলিশ পরিদর্শক মো.শহীদুল্লাহ।
চাঁপাইনবাবগঞ্জ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক আনিসুর রহমান খান জানান, চাঁপাইনবাবগঞ্জ শহরের উপকন্ঠে বীরশ্রেষ্ঠ শহীদ জাহাঙ্গীর সেতু টোলঘর এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ফেন্সিডিলসহ নুরুজ্জামান ও অপর একজনকে আটক করা হয়। রাজশাহী জেলা পরিষদের সরকারি গাড়িতে করে তারা ফেন্সিডিল নিয়ে চাঁপাইনবাবগঞ্জ শহরে ঢুকছিলেন। তাদের কাছে পাঁচটি কোকোকোলার বড় বোতল ভর্তি ফেন্সিডিল পাওয়া যায়। অভিযান পরিচালনাকারী চাঁপাইনবাবগঞ্জ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ইন্সপেক্টর সাইফুর রহমান জানান, প্রথমে আটকের সময় নুরুজ্জামান নিজকে ডিএস উপ সচিব পরিচয় দিলে তাদের চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউসে নিয়ে আসা হয়। তার পরিচায় নিশ্চিত হওয়ার পর রাতেই বিষয়টি প্রশাসনের উর্ধতন কর্মকর্তাকে জানানো হয়েছে।
এদিকে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ ওসি মোজাফফর হোসেন জানান, শনিবার দুপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। মামলায় আসামী করা হয়েছে, রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা নুরুজ্জামান ও তার সঙ্গে থাকা শিবগঞ্জ উপজেলার কানসাটের অহিদুজ্জামান লাজুককে। তিনি জানান, মামলার বাদি ও তদন্তকারী কর্মকর্তা দুটোয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৯-১২-২০