রোকেয়া দিবসে চাঁপাইনবাবগঞ্জে জয়িতাদের সংবর্ধনা

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠান ও আলোচনা সভা হয়েছে। বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সংবর্ধনা দেয়া হয়। ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ কার্যক্রমের আওতায় জেলা প্রশাসনের আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ।
জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক সাহিদা খাতুনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, নবাবগঞ্জ সরকারি কলেজের অবঃ অধ্যক্ষ সুলতানা রাজিয়া, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক উম্মে কুলসুম, জাতীয় মহিলা সংস্থা জেলা শাখার চেয়ারম্যান আলহাজ¦ এ্যাড. ইয়াসমিন সুলতানা রুমা, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি সাকিনা খাতুন পারুল, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার, মহিলা উদ্যোক্তা আকসানা বেগম।
৫ ক্যাটাগরিতে বিশেষ অবদান রাখায় জেলায় মোট ৫জন নারীকে জয়িতা ঘোষণা করে পুরস্কৃত করা হয়। জয়িতা সম্মানে ভুষিত নারীরা হলেন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী সদর উপজেলার রোজিনা আনোয়ার, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নাচোল উপজেলার আদরী বালা, সফল জননী অর্জনকারী শিবগঞ্জ উপজেলার বাদেনুর বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা অর্জনকারী সদর উপজেলার তাসলিমা বেগম ও সমাজ উন্নয়নে বিশেষ অবদান রাখা অর্জনকারী সদর উপজেলার চাম্পা বেগম।
এছাড়া, সদর উপজেলায় ৪ জন, শিবগঞ্জ উপজেলায় ৫ জন, নাচোল উপজেলায় ৫ জন, গোমস্তাপুর উপজেলায় ৫ জন ও ভোলাহাট উপজেলায় ৩ জন নারীকে জয়ীতা বিজয়ী হিসেবে স্ব স্ব উপজেলায় সংবর্ধনা দেয়া হয়। মহিলা বিষয়ক অধিদপ্তর এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে জয়ীতা সংবর্ধনা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রকল্পানাধীন কিশোর-কিশোরী ক্লাবের ফিল্ড সুপারভাইজার নওরোজ হুদা। এসময় বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। শেষে জেলার জয়িতাদের হাতে সম্মাননা ও সনদপত্র তুলে দেন অতিথিগণ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৯-১২-২০