Business




চাঁপাইনবাবগঞ্জে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন জাহাঙ্গীরের ৪৯তম শাহাদৎ বার্ষিকী পালিত

চাঁপাইনবাবগঞ্জে নানা কর্মসুচির মধ্য দিয়ে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের ৪৯তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। সোমবার সকালে চাঁপাইনবাবঞ্জ শহরের রেহায়চর এলাকায় মহানন্দা নদী তীরে শহীদ জাহাঙ্গীরের শাহাদাতস্থলে নির্মিত স্মৃতিস্তম্ভে পতাকা উত্তোলন ও পুস্পস্তবক অর্পন করে জেলা প্রশাসন ও সংসদ সদস্য, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সংগঠন। সেখানে বীরশ্রেষ্ঠর রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।
এ সময় পুস্পার্ঘ অর্পণকালে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমীন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান তসিকুল ইসলাম, পৌর মেয়র নজরুল ইসলমি, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম সরকার, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক এ.কে.এম তাজকির উজ জামান, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান ।
পরে শিবগঞ্জ উপজেলার ঐতিহাসিক গৌড়ের ছোট সোনামসজিদ প্রাঙ্গণে ক্যাপ্টেন জাহাঙ্গীর ও মহান মুক্তিযুদ্ধের ৭ নং সেক্টর কমান্ডার মেজর নাজমুল হক’র সমাধিস্থল  ও সোনামসজিদ গণকবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে দোয়া করা হয়। 

উপস্থিত ছিলেন, সংসদ সদস্য ডা.সামিল উদ্দিন আহমেদ শিমুল, ফেরদৌসী ইসলাম জেসী, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ,পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমীন, শিবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম সরকার, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন।
অনুষ্ঠানগুলিতে উপস্থিত ছিলেন,মুক্তিযোদ্ধা,জনপ্রতিনিধি,সরকারী কর্মকর্তা, আ’লীগসহ বিভিন্ন সাংস্কৃতিক,সামাজিক ও রাজনৈতিক সংগঠনের সদস্যরা।
উল্লেখ্য, বাঙলা মায়ের দামাল সন্তান বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের নেতৃত্বে ১৯৭১ সালের এই দিনে চাঁপাইনবাবগঞ্জ শহরের পার্শ্বে মহানন্দা নদীর তীরবর্তী গ্রাম রেহায়চর এলাকায় সংগঠিত হয় এক রক্তক্ষয়ী যুদ্ধ। পাকহানাদার বাহিনীর সাথে সুম্মুখযুদ্ধে ধ্বংস করে দেয় শত্রু বাহিনীর ১৮টি ট্রেঞ্চ ও ২০ থেকে ২২ টি বাংকার। ওইদিন  চাঁপাইনবাবগঞ্জের মহানন্দা নদীর দক্ষিণ তীরে রেহাইচর এলাকায় গুলিতে শহীদ হন ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর। ওইদিন  শহরকে শত্রুমুক্ত করতে চূড়ান্ত যুদ্ধ সংঘটিত হয়। ক্যাপ্টেন জাহাঙ্গীরের ইচ্ছা অনুযায়ী তার মরদেহ সোনামসজিদ প্রাঙ্গনে সমাহিত করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৪-১২-২০



Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts