চাঁপাইনবাবগঞ্জে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত

বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত হচ্ছে। দিবসটি উপলক্ষে সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদ শিবগঞ্জ উপজেলার গণকবরে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করে। এ সময় সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুল, ফেরদৌসী ইসলাম জেসি, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমীনসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন। 

এদিকে, সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পৌর ২নং ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলণ ও র‌্যালী বের করা হয়।  র‌্যালিটি দলীয় কার্যালয় থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কলেজ মোড়স্থ বঙ্গবন্ধু চত্বরে শেষ হয়। এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ, আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মনিরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান, সহ-সভাপতি মিজানুর রহমান মিজু, ২ নং ওয়ার্ড  আওয়ামী লীগের আহব্বায়ক গোলাম নাসের রবি, জেলা আওয়ামী লীগের সদস্য আবু সুফিয়ান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আরিফুল রেজা ইমন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফ জামান আনন্দ।
শেষ বঙ্গবন্ধ’ুর প্রতিকৃতিতে ফুল দিয়ে ম্রদ্ধা জানান।
নাচোল 

এদিকে আমাদের নাচোল প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের নাচোলে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত হয়েছে। সোমবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে নাচোল থানা চত্বরে ১৯৭১ সালে  শহীদ কনস্টেবল মেশের আলী, আব্দুল মালেক ও সিরাজুল ইসলামের কবরে পুস্পস্তবক অর্পণ শেষে সংক্ষিপ্ত আলোচনা ও শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিষেশ মোনাজাত করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খাদিজা বেগম, পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালু, নাচোল মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ওবাইদুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা বুলবুল আহাম্মেদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল গালিব, নাচোল থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা ও  সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মতিউর রহমান।   
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৪-১২-২০   
    



, ,