Sidebar Ads




চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব এইডস দিবস পালিত

‘সারা বিশ্বের ঐক্য, এইডস প্রতিরোধে সবাই নিবো দায়িত্ব’ শ্লোগানে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব এইডস দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সকালে চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন অফিস চত্বর থেকে স্বাস্থ্য বিধি অনুসরণ করে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা চৌধুরী আব্দুল্লাহ আস সামস্, মোসা. শামশুন নাহার, মেডিকেল অফিসার রাকিবুল ইসলাম, ব্র্যাকের জেলা সমন্বয়কারী মমেনা খাতুন, লাইট হাউসের হিজরা সম্প্রদায়ের প্রতিনিধি ববিতা, স্বাস্থ্য সহকারী রাসেল সরদার।
বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক, আসক্ত পুনর্বাসন সংস্থা-আপস ও লাইট হাউস কনসোর্টিয়ামের সহযোগিতায় বিশ্ব এইডস দিবস পালিত হয়।
সভায় সরকারি বেসরকারি সংস্থার প্রতিনিধিরা অংশ নেন।
আলোচনা সভায় বক্তারা বলেন, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে এইডসের হার অনেক কম। বর্তমানে দেশে .০১ শতাংশ জনগোষ্ঠী এইডসে আক্রান্ত রয়েছে। সরকারের নানামুখী পদক্ষেপে আক্রান্তের হার শূণ্য করা হবে। তারা আরও বলেন, সারাবিশ্বে প্রতিদিন ৫ হাজার রোগী এইডসে সনাক্ত হয়, যাদের মধ্যে ৫’শ জন্যই কিশোর-কিশোরী। তাই এ বিষয়ে কমবয়সী ছেলে-মেয়েদেরকে সচেতন করার আহবান জানান।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০১-১২-২০

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts