Business




চাঁপাইনবাবগঞ্জে আরও ১ জনের করোনা শনাক্ত > মাস্ক না পরায় ৭জনকে জরিমানা

চাঁপাইনবাবগঞ্জে নতুন করে আরও ১জন দেহে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে।  এনিয়ে জেলায় এ পর্যন্ত ৮০৭ জন শনাক্ত হলেন। রোববার সন্ধ্যায় রাজশাহী মেডিক্যাল কলেজ ল্যাব থেকে আসা ১৯টি নমূনার ফলাফলে সদর উপজেলার একজনের  করোনাভাইরাস শনাক্ত হন। সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরৗ এসব তথ্য নিশ্চিত করেন।  
তিনি বলেন, জেলায় এ পর্যন্ত শনাক্তদের মধ্যে মারা গেছেন ১৪ জন। সূস্থ হয়েছেন ৭৮০ জন। জেলায় চিকিৎসাধীন করোনা রোগী এখন ১৩ জন। এদের ৩ জন সদর,৬ জন শিবগঞ্জ,২ জন গোমস্তাপুর ও ২ জন ভোলাহাট উপজেলার বাসিন্দা।
সিভিল সার্জন আরও বলেন,এ পর্যন্ত জেলা থেকে ৬ হাজার ৮১৮ টি নমূনা সংগ্রহ হয়েছে।এখনও ৬৪ টি নমূনার ফল পাওয়া যায় নি। জেলার নাচোল উপজেলা এখন রোগি শুণ্য।
এদিকে চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রশাসনের মোবাইল কোর্ট অব্যাহত রয়েছে। রবিবার পৃথক মোবাইল কোর্টে মাস্ক না পরায় ৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৫ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম. আশিস মোমতাজের নেতৃত্বে জেলা শহরের বাতেন খাঁর মোড়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় মাস্ক না পরায় একজনকে ৫০০ টাকা, আরামবাগ এলাকায় একজনকে ২০০ টাকা এবং পিটিআই মোড়ে এলাকায় একজনকে ২ হাজার টাকা ও একটি দোকানকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম. আশিস মোমতাজ এই তথ্য নিশ্চিত করেছেন।
অপর দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট রওশনা জাহানের নেতৃত্বে জেলাশহরের নিউমার্কেট ও বিশ্বরোড মোড়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ-সময় মাস্ক না পরায় একজনকে ১ হাজার টাকা ও একজনকে ৫০০ টাকা জরিমানা করা হয়। যোগাযোগ করা হলে বিষয়টি তিনি নিশ্চিত করেন।
মোবাইল কোর্ট পরিচানাকালে জরিমানার পাশাপাশি করোনা পরিস্থতি সম্পর্কে জনসাধারণকে অবহিত করা হয় এবং ঘরের বাইরে গেলে অবশ্যই মাস্ক পরিধান করতে বলা হয়।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৯-১১-২০


Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts