চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন কারাদন্ড

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের মুকুল হত্যা মামলায় ৭ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ রবিউল ইসলাম এই দন্ডাদেশ প্রদান করেন।
দন্ডপ্রাপ্তরা হচ্ছেন, শিবগঞ্জ উপজেলার গঙ্গারামপুর গ্রামের আফতাব আলীর ছেলে ডলার (২০) ও সুইট (২৫), সেতাউর রহমানের ছেলে  আলাউদ্দীন (৫০), বাক্কার আলী (৪৮), লাল মোহাম্মদ (৪৬), ইসরাইল (৪০) এবং আয়েশ মোল্লার ছেলে বাহার আলী (৩৫)।
রাষ্ট্রপক্ষের আইনজীবি এপিপি আঞ্জুমান আরা জানান, জমি নিয়ে বিরোধের জের ধরে ২০১৫ সালের ৯ জানুয়ারি রাত ৭ টার দিকে কানসাট ইউনিয়নের পুকুরিয়ায় নামোটিকরী গ্রামের রবিউল ইসলামের ছেলে মুকুলকে বিএম বাজার এলাকায় ধারাল অস্ত্র দিয়ে আঘাত করে হত্যা করে। এঘটনায় মুকুলের পিতা রবিউল ওই বছরের ১২ জানুয়ারি শিবগঞ্জ থানায় ১১ জন এজাহার নামীয় আসামীসহ হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা শিবগঞ্জ থানার ওসি তদন্ত চৌধুরী জোবায়ের আহম্মেদ ২০১৫ সালের ১১ আগষ্ট ২০ জনকে অভিযুক্ত করে অভিযোগ পত্র দাখিল করেন। মামলার ১০ জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ ও দীর্ঘ শুনানী শেষে ৬ আসামীর উপস্থিতিতে আদালত এই রায় ঘোষণা করেন। মামলার আসামী সুইট পলাতক রয়েছে। অপর আসামীদের বেকসুর খালাস দেয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০-১১-২০

,