চাঁপাইনবাবগঞ্জে বাল্যবিবাহ আজ থেকেই ‘জিরো’ বললেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ

চাঁপাইনবাবগঞ্জের নবাগত জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বুধবার চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা, শিক্ষক ও বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ্বের সঙ্গে মতবিনিময় করেছেন। সকালে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের আয়োজনে  উপজেলা পরিষদ মিলনায়তনে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, ‘আমরা বাল্যবিবাহ মুক্ত চাঁপাইনবাবগঞ্জ গড়ব। আমাদেরকে তা পারতেই হবে। কাজেই আমারা প্রতিজ্ঞাবদ্ধ হই যে, বাল্যবিবাহ দিব না। আজকে থেকেই চাঁপাইনবাবগঞ্জে বাল্যবিবাহ জিরো। কোন বাল্যবিবাহ হবে না। কাজী হোক আর যেই হোক বাল্যবিবাহের সঙ্গে যেই জড়িত থাকবে তাকেই কঠোর শাস্তির আওতায় আনা হবে’।
তিনি বলেন, ‘চাঁপাইনবাবগঞ্জের মাটি ভাল, এখানকার মানুষ ভাল। জেলার উন্নয়নে আমাদের কাজ করতে হবে। আমাদের পেছনে ফিরে আসার কোনো সুযোগ নেই। আমাদের শুধু সামনের দিকেই এগোতে হবে’।
নবাগত জেলা প্রশাসক জানান, মুজিববর্ষে চাঁপাইনবাবগঞ্জের গৃহহীনদের ঘর দেয়া হবে। এলক্ষে ১ হাজার ৪০০ জনের তালিকা ঢাকায় পাঠানো হয়েছে।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, সাবেক চেয়ারম্যান রুহুল আমীন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আকতার, চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি মোজাফফর হোসেন ।
এ সময় সদর উপজেলার বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষাক, ইউনিয়ন চেয়ারম্যানসহ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সভায় জনদুর্ভোগ লাঘবে সংশ্লিষ্টদের সচেষ্ট থাকাসহ সরকারের উন্নয়ন কর্মকান্ড সুচারুরূপে বাস্তবায়নের উপর গুরুত্বারোপ করা হয়। প্রায় ঘন্টাব্যাপি অনুষ্ঠিত মতবিনিময় সভায় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বিভিন্ন সম্ভাবনা ও সমস্যা নিয়ে আলোচনা করা হয়।
মতবিনিময় শেষে সদর উপজেলা নির্বাহী অফিসার জেলা প্রশাসককে আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ সম্বলিত একটি ক্রেস্ট তুলে দেন। পরে উপজেলা পরিষদ চত্বরে নিমগাছের চারা রোপণ করেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজসহ অতিথিরা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২১-১০-২০