Sidebar Ads




দেশি বিদেশী বরেণ্য শিক্ষাবিদদের আলোচনার মধ্য দিয়ে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত



উৎসবমুখর পরিবেশে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)-এর ৭ম প্রতিষ্ঠাবার্ষিকীর পালিত হয়েছে। রবিবার জুম ভার্চুয়াল প্লাটফর্মে প্রতিষ্ঠাবার্ষিকী’র অনুষ্ঠান উদ্যাপন করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইবিএইউবি-এর বোর্ড অব ট্রাস্টিজ এর সম্মানিত সদস্য এবং এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান উদ্যাপন কমিটির আহ্বায়ক ও ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয়  প্রধান ড. মোস্তফা মাহমুদ হাসান। ভার্চুয়াল আলোচনা সভায় বক্তব্য রাখেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমুল্লাহ, কলকাতা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য, সমাজকল্যাণ এবং ব্যবসায় ব্যবস্থাপনা অনুষদের ডিন, প্রফেসর ড. সিদ্ধার্থ এস. সাহা; ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটি কলকাতা-এর কমার্স এন্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান ও চেয়ারপারসন ড. প্রণাম ধর; লিংকন ইউনিভার্সিটি কলেজ, মালয়েশিয়া-এর সিনিয়র গবেষণা পরিচালক এবং নির্বাহী সম্পাদক (প্রকাশনা), ড. সন্দীপ পোদ্দার; ইউনিভার্সিটি অব বেংকুলু, ইন্দোনেশিয়া-এর কৃষি অনুষদের এ্যাসোসিয়েট প্রফেসর ড. গাসওয়ারনি আনোয়ার।
অতিথিগণ প্রত্যেকেই বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে অংশগ্রহণের সুযোগ দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডে ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবান জানান।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, উত্তরের জনপদ এই চাপাইনবাবগঞ্জ জেলায় এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ প্রতিষ্ঠার অনুমতি দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এবং বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদারকে ধন্যবাদ জ্ঞাপন করছি।  তিনি তাঁর জীবনের সাফল্যের উদাহরণ তুলে ধরে বলেন, প্রত্যেক শিক্ষার্থীদের মধ্যে যোগ্যতা, অভিজ্ঞতা, সততা ও সাহসিকতার বহিঃপ্রকাশ ঘটাতে হবে ।
ভার্চুয়াল অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার (অ.দা) ও পরীক্ষা নিয়ন্ত্রক শাহরিয়ার কবীর, রেজিস্ট্রার (অ.দা) ও কৃষি অনুষদের ডীন ড. দেলোয়ার হোসেন; পরিচালক (পিআরডি) ড. সোহেল আল বেরুনী; পরিচালক (পিএন্ড ডি) মকবুল হোসেন; পরিচালক (আইকিউএসি) ও ব্যবসায় প্রশাসন অনুষদের সহযোগি অধ্যাপক ড. শামীমুল হাসান; কৃষি অর্থনীতি  বিভাগের বিভাগীয় প্রধান ড. আশরাফুল আরিফ; আইন বিভাগের বিভাগীয় প্রধান এস.এম. শহীদুল ইসলাম ও বিভিন্ন অনুষদের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
আলোচনা শেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীগণ ভার্চুয়াল জুমের মাধ্যমে স্ব স্ব অবস্থান থেকে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১২-১০-২০


Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts