Business




চাঁপাইনবাবগঞ্জে দুই ইউপিতে আওয়ামী লীগ ও বিএনপি’র জয়

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার চরঅনুপনগর ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী সেরাজুল ইসলাম (নৌকা) ও নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নে বিএনপি প্রার্থী সাদির আহম্মদ ভুলু (ধানের শীষ) উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। এছাড়াও সদর উপজেলার আলাতুলী ইউনিয়নের ২নং সাধারণ ওয়ার্ড সদস্য, নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নের ৯নং সাধারণ ওয়ার্ড সদস্য ও শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের ৩নং সংরক্ষিত ওয়ার্ড সদস্যের শূন্য পদে এই উপনির্বাচন অনুষ্ঠিত হয়।
এর আগে মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, শান্তিপূর্ণ পরিবেশে এই উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে চরঅনুপনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের শূন্য পদে নৌকা প্রতীকে সেরাজুল ইসলাম ২ হাজার ৪৬২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী  জহুরুল হক বিশ্বাস বুলু মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ২ হাজার ৬২ ভোট। এই ইউনিয়নে মোট ভোটার ৮ হাজার ৮৮৮ জন। এর মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৬ হাজার ৫৩০ জন ভোটার। এর মধ্যে বাতিল হয়েছে ৩৩টি ভোট।
অপরদিকে নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের এই উপনির্বাচনে ধানের শীষ প্রতীকে ৮ হাজার ৯৩৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন বিএনপি প্রার্থী সাদির আহমেদ ভুলু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী খাইরুল ইসলাম পেয়েছেন ৮ হাজার ৭৩০ ভোট। এই ইউনিয়নে মোট ভোটার ২৩ হাজার ৮১৮ জন। তাদের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ১৭ হাজার ৬৬৩ ভোট। এর মধ্যে বাতিল হয়েছে ২৬২ ভোট।
আলাতুলী ইউনিয়ন পরিষদের ২নং সাধারণ ওয়ার্ড সদস্যের শূন্য পদে টিউবওয়েল প্রতীকে মো. উজির আলী ৩১০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নূরুল ইসলাম মোরগ প্রতীকে পেয়েছেন ২২৯ ভোট।

অপর দিকে নেজামপুর ইউনিয়নের ৯নং সাধারণ ওয়ার্ড সদস্যের শূন্য পদে মোরগ প্রতীকে ৯৯৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মো. ইলিয়াস আলী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. এমদাদুজ্জামান ফুটবল প্রতীকে পেয়েছেন ৮৪৩ ভোট।
এছাড়া শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের ৩নং সংরক্ষিত ওয়ার্ড সদস্যের শূন্য পদে আয়েশা বেগম তালগাছ প্রতীকে ৬৬২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চামেলী বেগম সূর্যমুখী ফুল প্রতীকে পেয়েছেন ৫২২ ভোট।
এছাড়া গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ী ইউনিয়ন পরিষদের ৪নং সাধারণ ওয়ার্ড সদস্যের শূন্য পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আগেই নির্বাচিত হন তাহেরা বেগম।
উল্লেখ্য, অনুপনগর ইউনিয়নের চেয়ারম্যান সাদেকুল ইসলাম বাচ্চু ও ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান ইসরাইল হক মৃত্যুবরণ করায় পদ দু’টি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২০-১০-২০



Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts