চরঅনুপনগর ও ফতেপুর ইউনিয়নে চেয়ারম্যান পদসহ ৫ ইউনিয়নে মঙ্গলবার ভোট

চাঁপাইনবাবগঞ্জের সদর, নাচোল ও শিবগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নে মঙ্গলবার দু’ চেয়ারম্যান পদসহ সদস্য পদের উপ-নির্বাচনে ভোট গ্রহণ করা হবে। এরমধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরঅনুপনগর ও নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী মোট ৬টি ইউনিয়নে উপ-নির্বাচন অনুষ্ঠানের কথা থাকলেও গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ি ইউনিয়নের সদস্যপদে উপ-নির্বাচনে ‘ফাঁকা ফিল্ডে গোল দেয়ায়’ ৫টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।  
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরঅনুপনগর ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন তিনজন। এরা হচ্ছেন, আওয়ামী লীগ মনোনীত সেরাজুল ইসলাম (নৌকা), স্বতন্ত্র প্রার্থী এবং স্থানীয় বিএনপি সমর্থিত জহুরুল হক বিশ^াস বুলু (মোটরসাইকেল) ও অপর স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ মেম্বার (আনারস)। এদিকে, নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নে চেয়ারম্যান পদের ভোটযুদ্ধে নেমেছেন আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত মাত্র দু’ জন প্রার্থী। তারা হচ্ছেন, আওয়ামী লীগ মনোনীত খাইরুল ইসলাম (নৌকা) ও বিএনপি মনোনীত সাদির আহম্মদ ভুলু (ধানের শীষ)।
এদিকে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলি ইউনিয়নে ২নং সাধারণ ওয়ার্ডের ও নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নের ৯নং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে এবং শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের ৩নং সংরক্ষিত ওয়ার্ডের সদস্যের শূন্য পদের এই উপ-নির্বাচনেও ভোট গ্রহণ করা হবে।  
অন্যদিকে, গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ী ইউনিয়নের ৪নং সাধারণ ওয়ার্ড সদস্যের শূন্য পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় তাহেরা বেগম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, সোমবার সকালে ভোট কেন্দ্রে পাঠানো হয়েছে ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম। নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৯-১০-২০