Business




মহানন্দা নদীতে উদ্ধার হওয়া মরদেহটি ভোলাহাট সীমান্তের নিখোঁজ নুরুদ্দীনের

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার সীমান্তবর্তী গ্রাম নামোপাঁচটিকরির দুরুল হোদার ছেলে নুর মোহাম্মদ ওরফে নুরুদ্দীন (২৮) এর  মরদেহ উদ্ধার হয়েছে। নিখোঁজের সাত দিন পর বুধবার চাঁপাইনবাবগঞ্জের বালিয়াডাঙ্গা ইউনিয়নের মহানন্দা নদী থেকে অর্ধ গলিত মরদেহ উদ্ধার করা হয়।  
নুরুদ্দীন নিখোঁজের পর তার বাড়ি সীমান্তবর্তী গ্রাম হওয়ায় তার পিতা ছেলের সন্ধান চেয়ে বিজিবির সাথে যোগাযোগও করেছিলেন।
স্থানীয় জনপ্রতিনিধি ও স্থানীয় সূত্র জানায়,  কয়েকদিন আগে সীমান্তে তার গুলির শব্দ শুনেছেন। সেই থেকে তাদের শঙ্কা ভারতে গরু আনতে গিয়ে হয়ত নুরুদ্দীনের মৃত্যু হয়ে থাকতে পারে।
ভোলাহাট ইউনিয়ন পরিষদের সদস্য হাবিবুর রহমান বলেন, 'নুরুদ্দীন নিখোঁজের পর আমি নুরুদ্দীনের পিতাকে নিয়ে বিজিবি ক্যাম্পে গিয়ে তার সন্ধানের জন্য বিজিবি সদস্যদের অনুরোধ জানিয়ে এসেছিলা'।
স্থানীয় সূত্রগুলো জানিয়েছে, ১ অক্টোবর গভীর রাতে নুরুদ্দীনসহ গরু চোরাকারবারি বজরাটেক আলিসাহাসপুর সীমান্ত দিয়ে ভারতে গরু আনতে গেছিল। ওইদিন রাতে তারা সীমান্তে গুলির শব্দও শুনেছে।     
এদিকে মঙ্গলবার গণমাধ্যমে (যুগান্তর ও যমুনা টেলিভিশনে) 'ভোলাহাটে মহানন্দা নদীতে ভাসছে বিএসএফ'র গুলি নিহত ৩ বাংলাদেশীর মৃতদেহ' মর্মে সংবাদ প্রচারিত হয়েছে। ওই সংবাদে নুরুদ্দীন ছাড়াও আরো দুইজনের মৃত্যুর কথা উল্লেখ করা হলেও, সংবাদে মৃত উল্লেখ করা সাজেদ আলী ঘুষুর ছেলে মিজানুর রহমান ওরফে ইঞ্জিল (৩৫) ও আব্দুর রহিম সাদুর ছেলে আবিদ আহম্মেদ শ্যামল (১৬) দুইজনই জীবিত আছে বলে তাদের পারিবারিক সূত্র নিশ্চিত করেছে। এরমধ্যে ইঞ্জিল ভারতে আছেন এবং তিনি তার স্ত্রীর সাথে কথাও বলেছেন। অন্যদিকে শ্যামল ঢাকায় আছেন।
এদিকে, চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসারইনচার্জ (ওসি ) মোজাফফর হোসেন জানান, বুধবার চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের বালুগ্রাম এলাকার মহানন্দা নদী থেকে উদ্ধার হওয়া মরদেহটি অর্ধ গলিত অবস্থায় উদ্ধার করা হয়।  ৬-৭ দিন আগে মৃত্যু হয়ে থাকতে পারে এবং বুকে একটা ক্ষত চিহ্নর মত  আছে। গুলি করার মতই মনে হচ্ছে। ময়নাতদন্তে পাঠানো হয়েছে, ময়নাতদন্তে বিষয়গুলো পরিস্কার হওয়া যাবে। তিনি বলেন, ' মরদেহ উদ্ধারের পর নিখোঁজ নুরুদ্দীনের পরিবাারকে খবর দেয়া হলে  বিকালে মর্গে এসে তারা গায়ের পোষাক দেখে মরদেহটি নুরুদ্দীনের বলে সনাক্ত করে।  
অন্যদিকে,  এঘটনায় ৫৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মাহমুদুল হাসানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, 'বিষয়টি জানার পরেই বিএসএফের সাথে যোগাযোগ করা হলে সীমান্তে এমন কোন ঘটনা ঘটেনি বলে বিএসএফ দাবি করেছে। তারপরও বিষয়টি বিজিবি অনুসন্ধান করে দেখছে'।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭-১০-২০

,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts