প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে চাঁপাইনবাবগঞ্জে নানা কর্মসুচী

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন মহা আড়ম্বরে নানা কর্মসুচীর মধ্য দিয়ে পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব এর কন্যা শেখ হাসিনা ফরিদপুর জেলার টুঙ্গীপাড়া নিভৃত পল্লীতে জন্ম গ্রহণ করেন। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে সোমবার বাদ জোহর কোট জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের উদ্যোগে জেলার ২ হাজার মসজিদে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বিশেষ দোয়ার আয়োজন করা হয়।
দিবসটি উপলক্ষে মুক্তিযোদ্ধা জেলা ইউনিট কমান্ড ও স্থানীয় আওয়ামীলীগসহ বিভিন্ন সহযোগি সংগঠন নানা কর্মসুচী পালন করে। এ উপলক্ষে সোমবার সকাল সাড়ে ১০টায় জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা কমান্ড ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে আলোচনা সভা হয়। সভায় বক্তব্য রাখেন, আওয়ামীলীগ জেলা কমিটির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ রুহুল আমিন, মুক্তিযোদ্ধা মোশতাক হোসেন, মুক্তিযোদ্ধা মোঃ তরিকুল

ইসলামসহ অন্যরা। পরে প্রধানমন্ত্রীর দীঘায়ু জীবন কামনা করে দোয়া হয়।
জেলা যুবলীগের উদ্যোগে শহরের শান্তিমোড়স্থ জামে মসজিদে আওয়ামীলীগ কার্যালয়ে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বিশেষ দোয়ার আয়োজন করা হয়।
অপরদিকে, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) আয়োজনে জেলা সভাপতি ডাঃ গোলাম রাব্বানী ফটিক বঙ্গবন্ধু মুক্তমঞ্চে কেক কেটে জন্মদিন পালন করেন।
অন্যদিকে, জেলা ছাত্রলীগের আয়োজনে বেলা সাড়ে ১১টায় নবাবগঞ্জ সরকারি কলেজ চত্বরে ৭৪টি বৃক্ষরোপণ, বাদ জোহর নবাবগঞ্জ সরকারি কলেজ জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় এবং পরে জেলা ছাত্রলীগের আয়োজনে বিভিন্নস্থানে পথ শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়। অপরদিকে, বিকেলে পৌর আওয়ামীলীগের আয়োজনে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আ

লোচনা সভা হয়। এছাড়া জেলার সকল উপজেলায় আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে নানা কর্মসূচীর আয়োজন করে আওয়ামীলীগ ও অংগ সংগঠনের নেতা-কর্মীরা।



চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৮-০৯-২০