Sidebar Ads




৮১ সদস্যের ৪৪ জনই নেই > চাঁপাইনবাবগঞ্জ কৃষক লীগের বর্ধিত সভা


চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষক লীগের কমিটি গঠন হয়েছিল কয়েক বছর আগেই। গঠিত এই কমিটির বর্ধিত সভাও বুধবার অনুষ্ঠিত হলো দীর্ঘ বিরতীর পর। ব্যাপক আয়োজন করে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদককে নিয়ে অনুষ্ঠিত বর্ধিত সভায় জেলা কমিটির ৮১ সদস্যের মধ্যে ৪৪ জনই ছিলেন অনুপস্থিত। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন খোদ কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক।
দলীয় সূত্র জানায়, ২০১৫ সালে চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষক লীগের কমিটি গঠন করা হয়। এর পুর্ণাঙ্গ কমিটি গঠন হয়ে অনুমোদন লাভ করে ২০১৭ সালে। এরপর দীর্ঘ বিরতি দিয়ে আয়োজিত বর্ধিত সভা চলাকালে কেন্দ্রীয় নেতৃবৃন্দ অনুমোদিত কমিটি নিয়ে একে একে নাম ধরে উপস্থিতি গণনা শুরু করেন। এতে উপস্থিতির সংখ্যা দাঁড়ায় ৩৭ জন। অনুপস্থিত ছিলেন, ৪৪ জন। ওই সূত্র জানায়, চাঁপাইনবাবগঞ্জ জেলাজুড়ে সহ সভাপতি হিসেবে পরিচয় দিয়ে সাংগঠনিক কর্মকান্ডে অংশ নেয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের সদস্য আব্দুল হাকিম। এমনকি বর্ধিত সভাতেই সহ সভাপতি পরিচয় দিয়ে কেন্দ্রীয় নেতাদের শুভেচ্ছা উপহার প্রদান করেন আব্দুল হাকিম। অথচ জেলা কমিটির তালিকাতে নামই নেই তার।
এদিকে কেন্দ্রীয় সভাপতি কৃষিবিদ সমির চন্দ্র চন্দ তার বক্তব্যে সংগঠনকে গতিশীল করার তাগিদ দিয়ে বলেন, ‘ থানা কমিটির নেতৃবৃন্দের ইউনিয়ন কমিটি করার যোগ্যতা থাকতে হবে। তাহলেই থানা নেতারা কৃষকদের অধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে যথাযথ ভুমিকা রাখতে পারবেন। যাদের তৃণমূলে সংগঠন করার যোগ্যতা নেই তাদের নেতা হওয়ার অধিকার নেই’।
দলীয় সূত্র জানায়, বর্ধিত সভায় অনুপস্থিত জেলা কমিটির সদস্যরা ‘দলের কর্মকান্ডে উৎসাহী নয়’ উল্লেখ করে তাদের স্ব স্ব পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়। তবে, আগামী ৩ দিনের মধ্যে যৌক্তিক কারণ উল্লেখ করে জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রে আবেদন করলে তাদের পদগুলো পুনর্বিবেচনা করা হবে।
বর্ধিত সভায় সংগঠনকে গতিশীল করতে জেলা ও উপজেলা কমিটির নেতৃবৃন্দের সমন্বয়ে ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়।
বর্ধিত সভায় কৃষক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের পাশাপাশি চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, সহ সভাপতি রুহুল আমীন, সাবেক যুগ্ম সম্পাদক ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুল, চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান মিজান উপস্থিত ছিলেন। বর্ধিত সভায় সভাপতিত্ব করেন জেলা কৃষক লীগের সভাপতি এ্যাড. আব্দুস সামাদ বকুল। সঞ্চালনা করেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মসফিকুর রহমান টিটো।   


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০-০৯-২০

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts